Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd


জাতীয় ডেস্ক | তারিখঃ  ১৯.০৮.২০১৫

ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী ঢাকা মেইল ট্রেনের ডব্লিউজেসি কোচ এসি স্লিপার বগিটি ঢাকা-রংপুর রুটে চলাচলের সিদ্ধান্ত দিয়েছে

রেলওয়ে মহাপরিচালকের দফতর।ঢাকা-চট্টগ্রাম রুটে এ বগির চাহিদা এবং আয় বেশি থাকলেও রংপুর রুটে দেওয়ার কারণে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ রেল কর্মকর্তারা।সংশ্লিষ্ট বিভাগ থেকে পাওয়া তথ্য মতে, ঢাকা মেইলের জন্য নির্দিষ্ট এ বগি রংপুর রুটে চলাচলের কারণে প্রতিমাসে অন্তত ১০ লাখ টাকা লোকসান হচ্ছে। অন্যদিকে চাহিদা থাকা সত্ত্বেও টিকেট পাচ্ছে না চট্টগ্রামের যাত্রীরা। 

অনুসন্ধানে জানা গেছে, কয়েক বছর আগে ঢাকা-রংপুর রুটে চলাচলকারী রংপুর এক্সপ্রেস’র ডব্লিউজেসি বগিটি দুর্ঘটনায় পড়ে ব্যবহারের অনুপযোগী হয়ে যায়। এরপর থেকে ওই রুটে এসি স্লিপার কোচ দিতে পারেনি রেলওয়ে। সম্প্রতি ঢাকা-চট্টগ্রাম রুটের ঢাকা মেইল ট্রেনের নমিনেটেড কোচটি রংপুর এক্সপ্রেসে দেওয়ার নির্দেশ জারি করা হয়। জুন মাস থেকে এটি চট্টগ্রামের পরিবর্তে রংপুর রুটে চলাচল করছে।রেলওয়ে মহাপরিচালকের নির্দেশে রেল ভবনের সেলস ম্যানেজার মো. আনিসুর রহমান খন্দকার এ নির্দেশনা জারি করেন। তবে বিষয়টি অস্বীকার করেছেন রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন।