আজ মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ঈদের নামাজ শান্তিপূর্ণভাবে হওয়ায় প্রধানমন্ত্রীর সন্তোষ * নিজ হাতে অতিথি আপ্যায়ন করলেন মুস্তাফিজ * নড়াইলে ছেলেকে নিয়ে ঈদগাহে মাশরাফি * নাটোরে প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত * সেতুর সঙ্গে প্রাইভেটকারের ধাক্কা, মামা-ভাগ্নেসহ নিহত ৩ * মামা-ভাগ্নেসহ নিহত ৩ * উৎসবমুখর পরিবেশে রথযাত্রা উৎসব শুরু **

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

মিশ্র প্রবণতায় লেনদেন

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১১.০৫.২০১৬

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১১ মে) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে চলছে ঢাকা ও চট্টগ্রাম পুঁজিবাজারের লেনদেন। 

এদিন লেনদেনের প্রথম আধা ঘণ্টা পর ঢাকার বাজারে সূচক কমেছে ১২ পয়েন্ট, তবে চট্টগ্রামে বেড়েছে ৩ পয়েন্ট।

আগের কার্যদিবস মঙ্গলবার (১০ মে) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন হয়েছে। বুধবার লেনদেনের শুরুতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ওঠানামা করতে থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১১ দশমিক ৬৬ পয়েন্ট কমে ৪ হাজার ৩১৮ পয়েন্টে অবস্থান করছে।

অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৯৪ পয়েন্ট। বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৮৪টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত আছে ৩৯টি।

অপরবাজার সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ২৩ লাখ টাকা। লেনদেন হওয়া ৬৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ২৯টির, কমেছে ২৭টির এবং অপরিবর্তিত আছে ৮টির।