আজ শনিবার, ২২ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ডিএসইতে সূচক বাড়লেও লেনদেন কমেছে

জাতীয় ডেস্ক | তারিখঃ ০৭.০২.২০১৬ 

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কিছুটা বাড়লেও লেনদেন কমেছে।

ডিএসইতে রোববার লেনদেন ২৪ কোটি ৭ লাখ টাকা কমেছে। তবে বাজারের সূচক ৯ দশমিক ৩৭ পয়েন্ট বেড়েছে।

সপ্তাহের প্রথম কার্যদিবসে ৩১৭টি কোম্পানির ৯ কোটি ৮৫ লাখ ৮২০টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩১৮ কোটি ৩৮ লাখ টাকা। এ হিসাবে বৃহস্পতিবারের চেয়ে ডিএসইতে লেনদেন প্রায় ২৪ কোটি টাকা কমেছে।

দিন শেষে ডিএসই ব্রড ইনডেক্স সূচক ৯ দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৮০ দশমিক ৪৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস শরীয়াহ্ সূচক ৩ দশমকি ৫৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ১১২ দশমিক ০১ পয়েন্টে অবস্থান করছে। ডিএস-৩০ মূল্য সূচক ৫ দশমিক ১৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৪৭ দশমিক ৮৯ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে ১৩৭টি প্রতিষ্ঠানের শেয়ার দর বেড়েছে। দর কমেছে ১৩২টি প্রতিষ্ঠানের শেয়ারের। দিন শেষে দর অপরিবর্তিত রয়ে গেছে ৪৮টি কোম্পানির।