Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ১১.০১.২০১৮

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকের ঊর্ধ্বমুখি প্রবণতায় শেষ হয়েছে লেনদেন, তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড

ইনডেক্স সিএসসিএক্স নিম্নমুখি। দুই স্টক এক্সচেঞ্জেই দর কমেছে অধিকাংশ সিকিউরিটিজের।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬ দশমিক ৮৮ পয়েন্ট বা দশমিক ১১ শতাংশ বেড়ে ৬ হাজার ১৭৯ দশমিক ৩২ পয়েন্টে উন্নীত হয়। ৬ দশমিক ৭৪ পয়েন্ট বা দশমিক ৩ শতাংশ বেড়ে ২ হাজার ২৬০ দশমিক ২৫ পয়েন্টে উঠেছে স্টক এক্সচেঞ্জটির ব্লু-চিপ সূচক ডিএস৩০। আর ৩ দশমিক ৫৮ পয়েন্ট বা দশমিক ২৬ শতাংশ বেড়ে ১ হাজার ৩৯১ দশমিক ৫৫ পয়েন্টে অবস্থান করছে শরিয়াহ সূচক ডিএসইএস।

সারা দিনে ডিএসইতে ৯ কোটি ২৮ লাখ ১৬ হাজার ১২৬টি শেয়ার, করপোরেট বন্ড ও মিউচুয়াল ফান্ড ইউনিট হাতবদল হয়, যার বাজারদর ছিল ৩৮১ কোটি ৫১ লাখ ৩৯ হাজার টাকা। আগের কার্যদিবসে তা ছিল ৪৩৯ কোটি ৩০ লাখ ৯০ হাজার টাকা। লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দিন শেষে দাম বেড়েছে ১০৭টির, কমেছে ১৬৫টির ও অপরিবর্তিত ছিল ৬২টির বাজারদর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইর ব্রড ইনডেক্স সিএসসিএক্স দশমিক ৩৩ পয়েন্ট কমে ১১ হাজার ৫৩৫ দশমিক ৬৩ পয়েন্টে নেমে গেছে। তবে ৩০ দশমিক ৫৫ পয়েন্ট কমে ১৭ হাজার ১০১ দশমিক ৭৭ পয়েন্টে অবস্থান করছে স্টক এক্সচেঞ্জটির নির্বাচিত কোম্পানিগুলোর সূচক সিএসই ৩০। সিএসইতে কেনাবেচা হয়েছে ২০ কোটি ৯২ লাখ ২০ হাজার ৪৩৯ টাকার সিকিউরিটিজ, যা এর আগের কার্যদিবসে ছিল ৩১ কোটি ৪৭ লাখ ৪ হাজার ৩৮৩ টাকা। এদিন লেনদেনকৃত সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ৬৯টির, কমেছে ১২৬টির ও অপরিবর্তিত ছিল ৩৯টির বাজারদর।