আজ বুধবার, ২৪ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

হারের বৃত্ত ভাঙ্গতে পারলো না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | তারিখঃ ০৮.০১.২০১৭

ব্যাটিং ব্যর্থতায় ধবলধোলাই এড়াতে পাড়ল না বাংলাদেশ।

দুর্দান্ত সূচনা হওয়ার পরও শেষ রক্ষা করতে ব্যর্থ তারা। নিউজিল্যান্ডের করা ১৯৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ১৬৭ রানে থামে টাইগারদের ইনিংস। ফলে ২৭ রানের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।নির্ধারিত ২০ ওভার শেষে নিউজিল্যান্ড দলের সংগ্রহ করে ১৯৪ রান। কোরি এন্ডারসনের ৪১ বলে ১০ ছয় ও ২ চারে ৯৪ রানের এক অতি মানবীয় ইনিংস খেলেন। এছাড়া কেন উইলিয়ামস ৬০ রান করে বড় সংগ্রহে ভূমিকা রাখেন।বাংলাদেশ দলের পক্ষে ৩টি উইকেট নেন রুবেল হোসেন।এরআগে টস জিতে ফিল্ডিং করার সিন্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

আজকের ম্যাচে একটি পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। কাঁধে ব্যথা অনুভব করায় পেসার মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেয়া হয়েছে। তাঁর জায়গায় একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ।এছাড়া বরাবরের মতো তামিম ইকবালের সঙ্গে ওপেনিং করবেন ইমরুল কায়েস। পেস আক্রমণে তাসকিনের সঙ্গে থাকবেন রুবেল হোসেন। আর তাদের সঙ্গ দেবেন দলনেতা মাশরাফি।কিউইদের হয়ে অভিষেক হচ্ছে টম ব্লান্ডেলের।সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে পরাজিত হয় বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে ৪৭ রানে।

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।