আজ মঙ্গলবার, ৩০ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সরিয়ে নেওয়া হল আলোচিত ভাস্কর্যটি * মধ্যরাতে ভাস্কর্য অপসারণের কাজ চলার মধ্যে সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ * ‘চাপে পড়ে’ ভাস্কর্যটি সরানোর কথা বললেন ভাস্কর মৃণাল হক; তবে কার চাপ, তা বলেননি তিনি * খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদককে গুলি চালিয়ে হত্যা, গুলিতে তার সহকারীও নিহত * সরকার বিরোধী নেতা-কর্মীদের হত্যার মিশনে, বললেন খালেদা জিয়া * মাগুরায় জেলা প্রশাসককে ঘুষ দিতে গিয়ে ৫ লাখ টাকাসহ এক ব্যক্তি গ্রেপ্তার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

৬ থেকে ৮ সপ্তাহ খেলতে পারবেন না মাশরাফি

স্পোর্টস ডেস্ক | তারিখঃ ০৮.০১.২০১৭

নিউজিল্যান্ড থেকে বাংলাদেশের জন্য দুঃসংবাদ এল।

আরও একবার ইনজুরির শিকার হলেন মাশরাফি বিন মুর্তজা। নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে হাতে বল লেগে ডান হাতের বুড়ো আঙুলের নিচের দিকে হাড়ে চিড় ধরা পড়েছে।ফলে বাংলাদেশ অধিনায়ককে ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। অবশ্য টেস্ট দলে আগে থেকেই ছিলেন না মাশরাফি।

মাশরাফি বলেন, “ক্যারিয়ারে এটাই কেবল বাকি ছিল, আঙুলের ইনজুরিৃ! ডান হাতের বুড়ো আঙুলের ওপর পাশটা ভেঙে আলাদা হয়ে গেছে।”আজকের ম্যাচের ১৮তম ওভারে বল করছিলেন মাশরাফি। দ্বিতীয় বলে গুলির বেগে ড্রাইভ করেছিলেন কোরি অ্যান্ডারসন। ফলো থ্রুতে ডাইভ দিয়ে ফেরানোর চেষ্টা করেন বল। হতে লেগে বল চলে যায় লং অফে। সঙ্গে সঙ্গেই প্রচণ্ড ব্যথা অনুভব করেন।ফিজিও ডিন কনওয়ে মাঠে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়ার সময় ব্যথা অনুভব করেন আরও বেশি। ছেড়ে যান মাঠ। মাশরাফি যখন মাঠেই ব্যথায় চিৎকার করেন বা মাঠ ছেড়ে যান, বুঝে নিতেই হয় সেটি বড় ধরনের কিছুই।

মাঠে ফিরতে লেগে যাবে ৬ থেকে ৮ সপ্তাহ। তবে দুঃসংবাদের মাঝেও একটু স্বস্তি, এই সময়টায় বাংলাদেশের কোনো ওয়ানডে বা টি-টোয়েন্টি নেই। মার্চে শ্রীলঙ্কা সফরের ওয়ানডে সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন।তিনি বলেন, “খারাপের মাঝেও ভালো এটা যে ইনজুরিটা হলো এখানে শেষ ম্যাচে। সামনেও আপাতত খেলা নেই। মার্চে শ্রীলঙ্কা সফরে টেস্ট ম্যাচ আগে, ওয়ানডে পরে। আশা করি ততদিনে সুস্থ হয়ে যাবো।”এখই দেশে ফিরছেন না ওয়ানডে অধিনায়ক। স্ত্রী, সন্তানদের সঙ্গে কদিন ছুটি কাটাবেন নিউ জিল্যান্ডেই।এছাড়া ক্যাচ ধরতে গিয়ে আঙ্গুলে চোট পেয়েছিলেন তামিম ইকবালও। তার চোটের জায়গা ফুলে আছে। তবে এক্সরেতে কোনো কিছু ধরা পড়েনি।