আজ শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

৬ থেকে ৮ সপ্তাহ খেলতে পারবেন না মাশরাফি

স্পোর্টস ডেস্ক | তারিখঃ ০৮.০১.২০১৭

নিউজিল্যান্ড থেকে বাংলাদেশের জন্য দুঃসংবাদ এল।

আরও একবার ইনজুরির শিকার হলেন মাশরাফি বিন মুর্তজা। নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে হাতে বল লেগে ডান হাতের বুড়ো আঙুলের নিচের দিকে হাড়ে চিড় ধরা পড়েছে।ফলে বাংলাদেশ অধিনায়ককে ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। অবশ্য টেস্ট দলে আগে থেকেই ছিলেন না মাশরাফি।

মাশরাফি বলেন, “ক্যারিয়ারে এটাই কেবল বাকি ছিল, আঙুলের ইনজুরিৃ! ডান হাতের বুড়ো আঙুলের ওপর পাশটা ভেঙে আলাদা হয়ে গেছে।”আজকের ম্যাচের ১৮তম ওভারে বল করছিলেন মাশরাফি। দ্বিতীয় বলে গুলির বেগে ড্রাইভ করেছিলেন কোরি অ্যান্ডারসন। ফলো থ্রুতে ডাইভ দিয়ে ফেরানোর চেষ্টা করেন বল। হতে লেগে বল চলে যায় লং অফে। সঙ্গে সঙ্গেই প্রচণ্ড ব্যথা অনুভব করেন।ফিজিও ডিন কনওয়ে মাঠে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়ার সময় ব্যথা অনুভব করেন আরও বেশি। ছেড়ে যান মাঠ। মাশরাফি যখন মাঠেই ব্যথায় চিৎকার করেন বা মাঠ ছেড়ে যান, বুঝে নিতেই হয় সেটি বড় ধরনের কিছুই।

মাঠে ফিরতে লেগে যাবে ৬ থেকে ৮ সপ্তাহ। তবে দুঃসংবাদের মাঝেও একটু স্বস্তি, এই সময়টায় বাংলাদেশের কোনো ওয়ানডে বা টি-টোয়েন্টি নেই। মার্চে শ্রীলঙ্কা সফরের ওয়ানডে সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন।তিনি বলেন, “খারাপের মাঝেও ভালো এটা যে ইনজুরিটা হলো এখানে শেষ ম্যাচে। সামনেও আপাতত খেলা নেই। মার্চে শ্রীলঙ্কা সফরে টেস্ট ম্যাচ আগে, ওয়ানডে পরে। আশা করি ততদিনে সুস্থ হয়ে যাবো।”এখই দেশে ফিরছেন না ওয়ানডে অধিনায়ক। স্ত্রী, সন্তানদের সঙ্গে কদিন ছুটি কাটাবেন নিউ জিল্যান্ডেই।এছাড়া ক্যাচ ধরতে গিয়ে আঙ্গুলে চোট পেয়েছিলেন তামিম ইকবালও। তার চোটের জায়গা ফুলে আছে। তবে এক্সরেতে কোনো কিছু ধরা পড়েনি।