আজ রবিবার, ২০ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * শোকের দিনে খালেদা জিয়ার জন্মদিন পালন চলতে থাকলে বিএনপির সঙ্গে আলোচনা নয়: কাদের * মৌলভীবাজারের রাজনগরে যুদ্ধাপরাধ মামলার সাক্ষীর ওপর হামলার অভিযোগ * গাজীপুরের টঙ্গীর রাস্তায় দুইজনের লাশ; পুলিশের ধারণা, তারা গাড়িচাপায় নিহত হয়েছে * ঢাকার পান্থপথে একটি আবাসিক হোটেলে পুলিশের অভিযানে সন্দেহভাজন জঙ্গি নিহত * আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে ওই ‘জঙ্গি’সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটায়: পুলিশ * নিহত যুবক খুলনা বিএল কলেজের ছাত্র, বাড়ি ডুমুরিয়ায়; পুলিশ বলছে, সে নব্য জেএমবির সদস্য

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ওয়ানডেতে আবারও বিশ্বসেরা হলেন সাকিব

স্পোর্টস ডেস্ক | তারিখঃ ০৯.০১.২০১৭

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়ের সময়টা খুব ভালো যাচ্ছে না।

সেঞ্চুরি কিংবা নিদেনপক্ষে হাফসেঞ্চুরিও আসছে না তার ব্যাট থেকে।

বল হাতেও তেমন সুবিধা করতে পারছেন না তিনি। দল টানা দুই সিরিজ হোয়াইওয়াশ হয়েছে। পারফর্মেন্সের দৈন্যতায় ক্রিকেটের তিন ফরম্যাটেই শীর্ষস্থান হারিয়েছিলেন। কিন্তু এই দুঃসময়ে সুখের খবর এলো সাকিব আল হাসানের জন্য।
ওয়ানডে ফরম্যাটে আবারও অল-রাউন্ডারদের শীর্ষস্থান দখল করেছেন তিনি। সাকিবের রেটিং পয়েন্ট ৩৭৭। দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের সংগ্রহ ৩৩৫ রেটিং। সবচেয়ে অবাক করে দিয়েছে তৃতীয় স্থানটি। সেই স্থানটি দখল করেছেন টেস্ট স্ট্যাটাস না পাওয়া ক্রিকেটের নবীন শক্তি আফগানিস্তানের মোহাম্মদ নবি! তার রেটিং পয়েন্ট ৩৩২। গত বছর বিপিএলের চতুর্থ আসরেও ব্যাটে-বলে অসামান্য পারফর্মেন্সে দেখিয়েছেন নবি।

তবে টেস্ট এবং টি-টোয়েন্টি ফরম্যাটে সাকিব ২ নম্বরেই আছেন। টেস্টে ৪৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারতের রবিচন্দ্রন অশ্বিন। ৪০৫ রেটিং পয়েন্ট নিয়ে তার পরেই আছেন সাকিব। আর টি-টোয়েন্টিতে ৩৮৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থানটি দখল করেছেন অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় স্থানে থাকা সাকিবের পয়েন্ট ৩৪৬।