আজ বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

স্পোর্টস ডেস্ক | তারিখঃ ১০.০৯.২০১৭

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) পঞ্চম আসরে চ্যাম্পিয়ন হয়েছে বলিউড বাদশা শাহরুখ খানের দল ত্রিনবাগো নাইট রাইডার্স।

ক্রিস গেইলের সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে ৩ উইকেটে হারিয়েছে ডোয়াইন ব্রাভোর দল। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলো ত্রিনবাগো। এর আগে ২০১৫ সালে বার্বাডোজ ট্রাইডেন্টসকে হারিয়ে শিরোপা জিতেছিল ত্রিনবাগো। সিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দুইবার করে শিরোপা জিতেছে ত্রিনবাগো এবং জ্যামাইকা তালাহওয়াস।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রবিবার সকালে অনুষ্ঠিত ফাইনালে ত্রিনবাগোর জয়ের নায়ক কেভন কুপার। ১৩৬ রানের মাঝারি লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯০ রানেই ৭ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল ত্রিনবাগো। এরপরই উইকেটে আসেন কুপার। অষ্টম উইকেটে দিনেশ রামদিনের সঙ্গে অবিচ্ছিন্ন ৪৬ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন এই অলরাউন্ডার।

শেষ দুই ওভারে ত্রিনবাগোর দরকার ছিল ২২ রান। অস্ট্রেলিয়ান পেসার বেন হিলফেনহাসের করা ১৯তম ওভারে টানা তিন বলে একটি ছক্কা ও দুই চার হাঁকান কুপার। সব মিলিয়ে এই ওভার থেকেই ২২ রান তুলে ৬ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে ত্রিনবাগো। ম্যাচসেরা হওয়া কুপার ১৪ বলে ২টি করে চার ও ছক্কায় ২৯ ও রামদিন ২৬ রানে অপরাজিত ছিলেন। ওপেনার কলিন মানরোর ব্যাট থেকে আসে ২৯ রান। এর আগে, বল হাতেও ২ উইকেট নেন কুপার। ত্রিনবাগোর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৬ উইকেটে ১৩৫ রানের বেশি করতে পারেনি প্যাট্রিয়টস। সর্বোচ্চ ৩০ রানে অপরাজিত ছিলেন কার্লোস ব্রাফেট। জ্বলে উঠতে পারেননি দুই উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস গেইল (১) ও এভিন লুইস (১৬)।