আজ শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

স্পোর্টস ডেস্ক | তারিখঃ ১১.১১.২০১৭

বাইরে থেকে দেখলে কেউ বিশ্বাসই করতে চাইবে না এটা একটা স্টেডিয়াম। এক ঝলকেই মুখ ফুটে বের হবে, 'আরে!

এ তো রাজপ্রাসাদ!' ভেতরে প্রবেশ করলে সবুজ ঘাস আর চোখ ধাঁধানো গ্যালারি।

রাশিয়ায় অবস্থিত এই স্টেডিয়ামের নাম লুজনিকি। এই মাঠেই হবে ২০১৮ বিশ্বকাপের ফাইনাল। সেই গ্র্যান্ড ফাইনাল উপলক্ষেই নতুন করে সাজিয়ে তোলা হয়েছে স্টেডিয়ামটি। শুধু সাজানো বললে কম বলা হবে। ঝলমলে আলোর রোশনীতে মুড়ে ফেলা হয়েছে স্টেডিয়ামের বাইরের অংশ। দর্শক আসন প্রায় ৭৮ হাজার। মস্কোর এই স্টেডিয়ামেই ১১ নভেম্বর রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নামবেন ফুটবলের যুবরাজ লিওনেল মেসি এবং তার আর্জেন্টিনা দল।

সোমবারই মস্কোয় পৌঁছে গেছে টিম আর্জেন্টিনা। সেখানে হিমাঙ্কের নীচে মাইনাস এক ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় প্রস্তুতি সেড়েছেন মেসিরা।

এই ম্যাচ ঘিরে নিশ্চিদ্র নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা স্টেডিয়াম চত্তর। নব্বইয়ের দশক পর্যন্ত স্টেডিয়ামটি ছিল ছাদবিহীন।  সংস্কারের পর স্টেডিয়ামে দর্শকসংখ্যা কমে যায়। সংযোজন করা হয় নতুন ছাদ।  বিশ্বকাপ উপলক্ষে স্টেডিয়ামটি আবারও সংস্কার করা হয় চলতি বছরে। জঙ্গি হামলার হুমকির মুখে বিশ্বকাপ আয়োজন করতে গিয়ে আরও কী কী চমক দেবে রাশিয়া?