Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে বৃহত্তম জয়

স্পোর্টস ডেস্ক | তারিখঃ ১৯.০১.২০১৮

ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১৬৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

এর সুবাদে ওয়ানডেতে নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় জয় তুলে নিলো টাইগাররা। দুই ম্যাচ বাকি থাকতেই ফাইনাল নিশ্চিত করেছে মাশরাফি বিন মুর্তজার দল।

প্রথমে ব্যাট করে বাংলাদেশের ছুড়ে দেয়া ৩২১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৩২.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৭ রানের বেশি করতে পারেনি।

স্কোর

শ্রীলঙ্কা : ১৫৭/৯ (৩২.২ ওভার শেষে)
ব্যাটিং : প্রদীপ (০)।
আউট : কুশাল পেরেরা (১), উপুল থারাঙ্গা (২৫), কুশাল মেন্ডিস (১৯), ডিকলেভা (১৬), চান্দিমাল (২৮), গুনারত্নে (১৬), হাসারাঙ্গা (০), পেরেরা (২৯), লাকমল (১) ও ও ধনঞ্জয়া (১৪)।

 

সাকিবের জোড়া আঘাত
২৬তম ওভারের শেষ দুই বলে দুই উইকেট নেন সাকিব। প্রথমে আসেলা গুনারত্নেকে মোহাম্মদ সাইফুদ্দিনের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান। পরের বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ বানিয়ে হাসারাঙ্গাকে ফেরান সাকিব। গোল্ডেন ডাক মারেন হাসারাঙ্গা। গুনারত্নে করেন ১৬ রান।

 

সাকিবের থ্রোতে চান্দিমাল আউট
সাইফউদ্দিনের করা ২৫তম ওভারের প্রথম বলটি ঠিকমতো খেলতে পারেননি দিনেশ চান্দিমাল। পরের বলটিতে রান নিতে গিয়ে আউট হয়ে যান তিনি। সাকিব আল হাসানের নিঁখুত থ্রোতে চান্দিমাল পৌঁছানোর আগেই স্ট্যাম্প ভেঙে যায়।

 

মুস্তাফিজ ফেরালেন ডিকভেলাকে
দলীয় ৮৫ রানের মাথায় মুস্তাফিজের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন নিরোশান ডিকভেলা। যাওয়ার আগে ২২ বল খেলে ১৬টি রান করে যান তিনি।

 

মাশরাফির দ্বিতীয় শিকার মেন্ডিস
দলীয় ৬২ রানের মাথায় মাশরাফির করা ১৪তম ওভারের তৃতীয় বলে মিফঅফে রুবেল হোসেনের হাতে ধরা পড়েন কুশাল মেন্ডিস। যাওয়ার আগে ১৯টি রান করেন তিনি।

 

মাশরাফি ফেরালেন থারাঙ্গাকে
দলীয় ৪৩ রানের মাথায় মাশরাফির করা দশম ওভারের চতুর্থ বলে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ক্যাচ দিয়ে আউট হন উপুল থারাঙ্গা।

 

নাসির ফেরালেন কুশাল পেরেরাকে
দলীয় ২ রানের মাথায় তৃতীয় ওভারের প্রথম বলেই কুশাল পেরেরাকে সাজঘরে ফেরান নাসির হোসেন।

 

দুপুরে টস জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২০ রান সংগ্রহ করে বাংলাদেশ। ব্যাট হাতে বাংলাদেশের ইনিংসে অবদান রাখেন তামিম ইকবাল (৮৪), সাকিব আল হাসান (৬৭), মুশফিকুর রহিম (৬২), এনামুল হক (৩৫), মাহমুদউল্লাহ (২৪) ও সাব্বির রহমান (২৪*)।

 

বল হাতে শ্রীলঙ্কার থিসারা পেরেরা ৩টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন ফার্নান্দো। আর ১টি করে উইকেট নিয়েছেন আসেলা গুনারত্নে ও ধনঞ্জয়া।

 

প্রথম ম্যাচে বাংলাদেশ জিম্বাবুয়েকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে। অন্যদিকে শ্রীলঙ্কা তাদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১২ রানের হার মেনেছে।