আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

খাদ্যে বিষক্রিয়া আক্রান্ত হয়ে দিনাজপুর হলিল্যান্ড কলেজের ১০ ছাত্রী অসুস্থ্য

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.০৩.২০১৬

খাদ্যে বিষক্রিয়া আক্রান্ত হয়ে দিনাজপুর হলিল্যান্ড কলেজের ১০ ছাত্রী অসুস্থ্য হয়ে পড়েছে।

এর মধ্যে আশংকা জনক অবস্থায় ৪ ছাত্রীকে ভর্তি করা হয়েছে দিনাজপুর জেনারেল হাসপাতালে। অসুস্থ্য সব ছাত্রী কলেজের আবাসিক ছাত্রী। এরা হলেন,শারমিন,জেবা,রিফাদ,ইমু,উর্মি,মনিরা,ইতি,প্রিয়া,লিজা ও মোহনী।

দিনাজপুর হলিল্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আনোয়ারুল হক জানান, আজ শুত্রবার দুপুরে কলেজের আবাসিক ছাত্রীদের জন্য পোলাউ ও মাংস খাওয়ার ব্যবস্থা ছিলো। ছাত্রীরা দুপুরের খাবার শেষে কয়েকজন অসুস্থ হয়ে পড়লে তাকে খবর দেয়া হয়। কলেজের নির্ধারিত চিকিৎসককে খবর দেয়া হলে তিনি অসুস্থ্য শিক্ষার্থীদের গ্যাসের ওষুধ খাওয়ার পরামর্শ দেয়। ওষুধ খেয়ে কয়েকজন ছাত্রী বমি করতে থাকে।

পরে সন্ধায় চিকিৎকের পরামর্শে তাদের দিনাজপুর জেনারেল হাসপাতালে আনা হয়। হাসপাতালের চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা করে কয়েকজনকে ছেড়ে দিলেও ৪ ছাত্রীকে হাসপাতালে ভর্তি করেছে।

দিনাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.জিনাত আহমেদ জানান, আমরা অসুস্থ ৪ ছাত্রীকে পর্যবেক্ষণে রেখেছি। সম্ভবত খাদ্যে বিষক্রিয়ায় আক্রন্ত হয়ে ছাত্রীরা অসুস্থ্য হয়ে পড়েছে।