আজ শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

খাদ্যে বিষক্রিয়া আক্রান্ত হয়ে দিনাজপুর হলিল্যান্ড কলেজের ১০ ছাত্রী অসুস্থ্য

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.০৩.২০১৬

খাদ্যে বিষক্রিয়া আক্রান্ত হয়ে দিনাজপুর হলিল্যান্ড কলেজের ১০ ছাত্রী অসুস্থ্য হয়ে পড়েছে।

এর মধ্যে আশংকা জনক অবস্থায় ৪ ছাত্রীকে ভর্তি করা হয়েছে দিনাজপুর জেনারেল হাসপাতালে। অসুস্থ্য সব ছাত্রী কলেজের আবাসিক ছাত্রী। এরা হলেন,শারমিন,জেবা,রিফাদ,ইমু,উর্মি,মনিরা,ইতি,প্রিয়া,লিজা ও মোহনী।

দিনাজপুর হলিল্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আনোয়ারুল হক জানান, আজ শুত্রবার দুপুরে কলেজের আবাসিক ছাত্রীদের জন্য পোলাউ ও মাংস খাওয়ার ব্যবস্থা ছিলো। ছাত্রীরা দুপুরের খাবার শেষে কয়েকজন অসুস্থ হয়ে পড়লে তাকে খবর দেয়া হয়। কলেজের নির্ধারিত চিকিৎসককে খবর দেয়া হলে তিনি অসুস্থ্য শিক্ষার্থীদের গ্যাসের ওষুধ খাওয়ার পরামর্শ দেয়। ওষুধ খেয়ে কয়েকজন ছাত্রী বমি করতে থাকে।

পরে সন্ধায় চিকিৎকের পরামর্শে তাদের দিনাজপুর জেনারেল হাসপাতালে আনা হয়। হাসপাতালের চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা করে কয়েকজনকে ছেড়ে দিলেও ৪ ছাত্রীকে হাসপাতালে ভর্তি করেছে।

দিনাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.জিনাত আহমেদ জানান, আমরা অসুস্থ ৪ ছাত্রীকে পর্যবেক্ষণে রেখেছি। সম্ভবত খাদ্যে বিষক্রিয়ায় আক্রন্ত হয়ে ছাত্রীরা অসুস্থ্য হয়ে পড়েছে।