আজ বুধবার, ২৪ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ঝালকাঠিতে কলেজছাত্র রহমাতুল্লাহ হত্যার বিচার দাবিতে মানববন্ধন

বিডিনিউজডেস্ক ডেস্ক | ০৫.০৪.২০১৬

ঝালকাঠির কাঁঠালিয়ার তফাজ্জল হোসেন মানিক মিয়া ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র রহমাতুল্লাহ আকন হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে সহপাঠী, স্কুল-কলেজের শিক্ষার্থী ও এলাকাবাসী। 

সোমবার বেলা ১২টায় কাঁঠালিয়া উপজেলা পরিষদের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সহপাঠী জ্যোৎস্না আক্তার, শামীম আকন, ভুট্টো আকন ও প্রতিবেশী কবির সিকদার। বক্তারা কলেজ ছাত্র রহমাতুল্লাহকে পরিকল্পিতভাবে হত্যা করে গাছে ঝুলিয়ে রাখা হয়েছে অভিযোগ করে ব্যবসায়ী মাহতাব উদ্দিন খলিফা ও তাঁর পরিবারের সদস্যদের গ্রেপ্তারের দাবি করেন। পুলিশ তাঁদের জিজ্ঞাসাবাদ করলে হত্যার প্রকৃত রহস্য উদঘটিত হবে বলেও জানান তাঁরা। 

পরে এ হত্যাকাণ্ডের বিচার ও জড়িতদের দ্রুত গ্রেপ্তারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।
 
গত ২ এপ্রিল শনিবার সকালে কাঁঠালিয়া বাজারের কাপড় ব্যবসায়ী মাহতাব উদ্দিন খলিফার বাসার সামনে থেকে রহমাতুল্লাহ আকন (১৮) নামের এক কলেজছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিহত রহমাতুল্লাহ আকন উত্তর আউরা গ্রামের আকনপাড়ার আবদুল হক আকনের ছেলে।