Wednesday 7th of December 2016

সদ্য প্রাপ্তঃ

***অনুমোদন পেয়েছে ‘রূপপুর পরমাণু প্রকল্প’* বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমেছে *প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী শাকিল আর নেই(ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

UCB Debit Credit Card

ঝালকাঠিতে হত্যার দায়ে তিন ভাইয়ের যাবজ্জীবন

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২৬.০৪.২০১৬

ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের মকরমপুর গ্রামের লেবুচাষি আবদুস সালামকে হত্যার দায়ে তিন ভাইকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে তিনজনকে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. শফিকুল করিম আসামিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন মকরমপুর গ্রামের আবদুল গনি হাওলাদারের তিন ছেলে আলমগীর হোসেন হাওলাদার, কালাম হাওলাদার ও মিরন হাওলাদার। অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত আবদুল গনি হাওলাদার ও তাঁর অপর দুই ছেলে জলিল হাওলাদার ও মিলন হাওলাদারকে খালাস দিয়েছেন।

রায় ঘোষণার সময় রাষ্ট্রপক্ষে ছিলেন জেলা ও দায়রা জজ আদালতের কৌঁসুলি আবদুল মান্নান রসুল। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন আবদুর রশিদ শিকদার।

মামলার বিবরণ থেকে জানা যায়, মকরমপুর গ্রামের আবদুস সালাম বিদেশ থেকে দেশে ফিরে লেবু চাষ শুরু করেন। তাঁর বাগান থেকে লেবু চুরি করে নেয় প্রতিবেশী আবদুল গনির ছেলেরা। ২০০৯ সালের ১৬ জুন বিকেলে লেবু চুরির বিষয়ে তাঁদের কাছে জানতে চান আবদুস সালাম। ওই সময় আবদুল গনির ছেলেরা আবদুস সালামকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেন।

এ ঘটনায় নিহতের ভাতিজা মো. শিপন বাদী হয়ে ঝালকাঠি থানায় হত্যা মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আবদুল গনি হাওলাদার ও তাঁর পাঁচ ছেলের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

আদালত দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে আজ তিন ভাইকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন।