Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

চুরির অভিযোগে শিশুকে শিকলে বেঁধে নির্যাতন

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ৩০.০৮.২০১৫

পটুয়াখালীর বাউফল উপজেলায় টাকা চুরির অভিযোগ এনে মো. রাকিব (৯) নামে এক শিশুকে শিকল দিয়ে বেঁধে নির্যাতন করা হয়েছে।

সকালে বাউফল পৌরসভার মোকলেছ ভবন নামে একটি বিপণিবিতান থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে বিপণিবিতানের কেয়ারটেকার মো. খোকা মিয়া (৫৫) ও শিশুটির খালাতো ভাই মো. জুয়েলকে (২০) আটক করা হয়েছে। 

পুলিশ জানায়, শিশুটি উপজেলার নাজিরপুর ইউনিয়নের বাকলা তাতেরকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। তার বাবার নাম আবদুল খালেক রাঢ়ী। 

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, তিন আগে মঙ্গলবার বিকেলে রাকিব তার বাবার পকেট থেকে এক হাজার ১০০ টাকা চুরি করে বাড়ি থেকে পালিয়ে যায়। অনেক খোঁজাখুঁজির পর আজ সকাল ৮টার দিকে উপজেলা সদরের সরকারি পাবলিক মাঠসংলগ্ন রিকশাস্ট্যান্ডে তারই খালাতো ভাই মো. জুয়েল তাকে খুঁজে পায়। 

পরে জুয়েল কেয়ারটেকার খোকা মিয়ার সহযোগিতায় বিপণিবিতানের সিঁড়ির কক্ষে শিকল দিয়ে বেঁধে নির্যাতন করে আটকে রাখে। জুয়েল ওই বিপণিবিতানের বাউফল ফ্যাশনের একজন কর্মচারী।
 
খবর পেয়ে পুলিশ গিয়ে শিশু রাকিবকে উদ্ধার করে এবং তালা ভেঙে শিশুটিকে মুক্ত করে। 

আটককৃত জুয়েল বলেন, ‘সে (রাকিব) আমার আপন খালাতো ভাই। খালু রাকিবকে আটকে রাখার জন্য বলেছে। এ কারণে কয়েকটি চর-থাপ্পড় দিয়ে তাকে শিকল দিয়ে আটকে রাখা হয়েছিল।’   

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান বলেন, এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুজনকে আটক করা হয়েছে। সংশ্লিষ্ট আইনে তাঁদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।