Tuesday 6th of December 2016

সদ্য প্রাপ্তঃ

***ভারতের তামিলনাড়ু রাজ্যের ছয়বারের মুখ্যমন্ত্রী জয়ললিতা মারা গেছেন বলে খবর স্থানীয় টিভির, হাসপাতালের অস্বীকার * আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রসিকিউটর ব্যারিস্টার ড. তুরিন আফরোজের বাবা তসলিমউদ্দিন আহমেদ (৭২) ল্যাবএইড হাসাপাতালে লাইফ সাপোর্টে***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

UCB Debit Credit Card

রাজাপুরে আশ্রয়ণ প্রকল্পে আগুনে ১০টি বসতঘর পুড়ে ছাই

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০২.০৫.২০১৬

ঝালকাঠির রাজাপুরের বাঁশতলা আশ্রয়ণ প্রকল্পে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর পুড়ে গেছে।

আজ দুপুর ১টায় এ অগ্নিকাণ্ডের ঘটনায় তিনজন আহত হয়েছে। এতে ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, দুপুরে আশ্রয়ণের রানী বেগমের বসতঘরে আগুন লাগে। মুহূর্তের মধ্যে পাশের ঘরগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের কাউখালী ও ঝালকাঠির দুটি ইউনিট এসে দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে মালামালসহ ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এ সময় আগুন নেভাতে গিয়ে তিনজন আহত হন।

কাউখালী ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার আবু বক্কর সিদ্দিক বলেন, বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুন লাগার খবর পেয়ে দ্রুততম সময়ের মধ্যে ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনি। যার ফলে আশ্রয়ণ প্রকল্পের অর্ধশত বসতঘর রক্ষা পায়। আগুনে ১০টি বসতঘর পুড়ে গেছে।

ঝালকাঠি ও রাজাপুর প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দিয়েছেন।

ঘটনাস্থল পরিদর্শন করে রাজাপুরের মঠবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল সিকদার বলেন, আশ্রয়ণ প্রকল্পে গরিব লোকজন বসবাস করে। আগুনে তাদের সব শেষ হয়ে গেছে।