আজ রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ঝালকাঠিতে পৌর কর্মীদের মানববন্ধন, স্মারকলিপি

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৬.০৫.২০১৬

আজ সোমবার সকাল ১০টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন শুরু হয়।

পৌর কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বেতন-ভাতাসহ সব সরকারি সুযোগ-সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়ার দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন করেছেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন ঝালকাঠি পৌরসভা কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আবু হানিফ, পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা মনিরুদ্দুজা হারুন, উপসহকারী প্রকৌশলী মহসিন রেজা ও ফয়সাল ইসলাম। 

এ সময় বক্তারা বলেন, রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতনভাতা না পাওয়ায় ঝালকাঠিসহ দেশের সব পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা বকেয়া থাকছে। মাসের পর মাস বেতনভাতা বকেয়া থাকায় কর্মকর্তা-কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছেন। পৌরসভার রাজস্ব খাত থেকে যা আয় হয়, তা দিয়ে কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা দিলে উন্নয়ন পিছিয়ে পড়ে, তাই রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতনভাতাসহ সরকারি সব সুযোগ সুবিধা দেওয়ার দাবি জানিয়েছেন পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। সরকার এ দাবি না মানলে কঠোর কর্মসূচির ঘোষণার হুঁশিয়ারি দেন তারা। 

পরে পৌর কর্মকর্তা-কর্মচারী অ্যাসোসিয়েশন ঝালকাঠি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তাদের দাবিগুলো তুলে ধরে। এ ছাড়া বেলা ১১টায় ঝালকাঠির জেলা প্রশাসকের মাধ্যমে তাঁরা প্রধানমন্ত্রী বরাবর দাবি আদায়ের লক্ষ্যে স্মারকলিপি প্রদান করেন।