আজ সোমবার, ২৪ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২৩.০৪.২০১৬

অনৈতিক কর্মকাণ্ড চলে এমন অভিযোগ তুলে আজ শুক্রবার রাঙামাটি শহরের রিজার্ভবাজারের অন্তত চারটি হোটেলে ভাঙচুর চালিয়েছে মুসল্লিরা।

এ সময় ছয়জন নারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ জুমার নামাজ শেষে রিজার্ভবাজার জামে মসজিদ থেকে কয়েকশ মুসল্লি মসজিদের সামনের হোটেল আল হেলালে ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় হোটেলটি থেকে অন্তত চারজন নারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। ভয়ে হোটেল মালিক, ব্যবস্থাপক ও কর্মচারীরা পালিয়ে যান।একই সময় পাশের হোটেল প্রবাসী, হোটেল স্টার ও হোটেল হিলসিটিতেও হামলা চালানো হয়। এই হোটেলগুলো থেকে আরো দুই নারীকে আটক করা হয়। এ সময় উত্তেজিত মুসল্লিদের হামলায় দুই নারী আহত হন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।স্থানীয় এলাকাবাসী কামরুল, শাহীন ও মনির অভিযোগ করেছেন, রিজার্ভবাজারের কয়েকটি হোটেলে দিনের পর দিন অসামাজিক কার্যকলাপ চললেও এই বিষয়ে পুলিশ কোনো পদক্ষেপ নিচ্ছিল না। এমনকি একাধিক হোটেলে হত্যাকাণ্ডের মতো ঘটনা ঘটলেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। মসজিদের সামনের হোটেলেও একই ধরনের ঘটনা ঘটছে। তাই জনগণ ক্ষুব্ধ হয়ে এই হামলা চালিয়েছে।রিজার্ভবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও হোটেল হিলসিটির মালিক আনোয়ার মিয়া ভানু বলেন, ‘এইভাবে হামলার কোনো মানে নেই। কোনো অভিযোগ থাকলে তারা আমাদের বলতে পারত, পুলিশকেও জানাতে পারত। কিন্তু তা না করে এই হামলার কারণে ব্যবসায়িকভাবে রিজার্ভবাজার ক্ষতিগ্রস্ত হবে এবং পর্যটকরা এখানে আসবেন না।’রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শহীদুল্লাহ বলেন, ‘অসামাজিক কার্যকলাপের অভিযোগে স্থানীয় লোকজন কয়েকটি হোটেলে হামলা চালিয়েছে জেনে আমরা এসেছি এবং কয়েকজনকে আটক করা হয়েছে।’কোনো অবস্থাতেই আইন নিজের হাতে তুলে না নেওয়ার অনুরোধ জানিয়ে মো. শহীদুল্লাহ বলেন, কোনো হোটেলের বিরুদ্ধে অভিযোগ থাকলে পুলিশকে জানানো উচিত।