আজ বৃহস্পতিবার, ২২ জুন, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** মেহেরপুর সদর উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ১১ মামলার এক আসামির মৃত্যু * ক্রেতা সেজে দোকান থেকে মালামাল চুরির অভিযোগে চট্টগ্রামে তিন জন গ্রেপ্তার * দেশের চাহিদার ৯৮ শতাংশ ওষুধ স্থানীয়ভাবে উৎপাদিত হয়: সংসদে স্বাস্থ্যমন্ত্রী * লন্ডনে হামলাকারী দুইজনের নাম জানিয়েছে পুলিশ * সাবেক প্রধান উপদেষ্টা বিচারপতি লতিফুর রহমান মারা গেছেন

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

কুমিল্লায় তাঁতমেলা বন্ধ করার দাবি

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০১.০৫.২০১৬

কুমিল্লা টাউন হল মাঠে তাঁতমেলার আয়োজনের প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা দোকান মালিক সমিতি।

আজ শনিবার শহরের কান্দিরপাড় এলাকায় দুই ঘণ্টা দোকানপাট বন্ধ রেখে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে করেছেন বিভিন্ন দোকানের মালিক ও কর্মচারীরা। 
আগামী শুক্রবার থেকে টাউন হল মাঠে ‘তাঁতমেলা’ শুরু হবে। আর এ কারণে ওই মাঠে চলছে নানা রকম প্রস্তুতি। মাসব্যাপী এ আয়োজনের বিরোধিতা করেছেন দোকান মালিক সমিতির নেতাকর্মীরা।সংগঠনের নেতাকর্মীরা জানান, তাঁতমেলার নামে সেখানে জুতা, অন্যান্য কাপড়, তৈজসপত্রসহ বিভিন্ন কিছু দোকান বসে। আর এ কারণে দীর্ঘদিন ধরে ব্যবসা করা দোকানগুলো ক্ষতিগ্রস্ত হয়। 
শনিবার সকালে দোকান মালিক সমিতির ডাকা কর্মসূচিতে শহরের প্রায় সব দোকানের মালিক ও কর্মচারীরা অংশ নেন। দোকানের মালিক ও কর্মচারীরা দুই ঘণ্টার জন্য দোকান বন্ধ রেখে স্ব স্ব দোকানের সামনে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।   
পরে কান্দিরপাড় এলাকায় সাত্তার খান কমপ্লেক্সের সামনে প্রতিবাদ সমাবেশ করেন দোকান মালিকরা। প্রতিবাদ সমাবেশে কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিকউল্লাহ খোকন জানান, মেলার আয়োজনে কুমিল্লার সাধারণ ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হন। তিনি বিষয়টি বিবেচনার জন্য স্থানীয় সংসদ সদস্য ও সিটি করপোরেশনের মেয়রের প্রতি অনুরোধ জানান।  সমাবেশে আরো বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সানাউল হকসহ বিভিন্ন মার্কেটের প্রতিনিধি ও ব্যবসায়ীরা।