আজ রবিবার, ২৫ জুন, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** মেহেরপুর সদর উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ১১ মামলার এক আসামির মৃত্যু * ক্রেতা সেজে দোকান থেকে মালামাল চুরির অভিযোগে চট্টগ্রামে তিন জন গ্রেপ্তার * দেশের চাহিদার ৯৮ শতাংশ ওষুধ স্থানীয়ভাবে উৎপাদিত হয়: সংসদে স্বাস্থ্যমন্ত্রী * লন্ডনে হামলাকারী দুইজনের নাম জানিয়েছে পুলিশ * সাবেক প্রধান উপদেষ্টা বিচারপতি লতিফুর রহমান মারা গেছেন

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৪.০৫.২০১৬

বেতন বৃদ্ধিসহ ছয় দফা দাবিতে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছেন আশুগঞ্জ সার কারখানার শ্রমিক ও কর্মচারীরা।  

আজ বুধবার সকালে সেক্টর করপোরেশন সমন্বয় পরিষদের আহ্বানে দুই ঘণ্টা বিক্ষোভ মিছিল ও সমাবেশের মাধ্যমে কর্মবিরতি পালন করা হয়।

সকাল ৮টায় কারখানার প্রধান ফটক বন্ধ করে সেখানে অবস্থান নিয়ে সমাবেশ করেন আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীরা। এই বিক্ষোভ সমাবেশের কারণে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত দুই ঘণ্টা প্রধান ফটক বন্ধ থাকে। এ সময় কোনো মালামাল বা ট্রাক ভেতরে প্রবেশ করতে পারেনি। এতে বন্ধ ছিল সারের সরবরাহ। 

সমাবেশ শেষে শ্রমিক-কর্মচারীদের একটি মিছিল কারখানার বিভিন্ন দপ্তর ঘুরে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।  আশুগঞ্জ সার কারখানার সিবিএর সভাপতি মো. বাবুল মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন, সিনিয়র সহসভাপতি সাইফুদ্দিন ফারুকী, সহসভাপতি মো. তৈমুর রহমান, মো. বখতিয়ার উদ্দিন, যুগ্ম সম্পাদক মো. জাহিদুর রহমান, ক্রীড়া সম্পাদক এ কে নুর আহমেদ প্রমুখ। 

আগামী ৩১ মের মধ্যে শ্রমিক-কর্মচারীদের ন্যায্য মজুরি ও বেতন বৃদ্ধি করা না হলে আরো কঠোর আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ে কর্তৃপক্ষকে বাধ্য করা হবে বলে সমাবেশ থেকে হুঁশিয়ারি দেন শ্রমিক-কর্মচারীরা।