আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রতিরোধ করার ঘোষণা

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৮.০৫.২০১৬

বৃহত্তর চট্টগ্রামে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা সোমবারের পরিবহন ধর্মঘট প্রতিরোধ করার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মেট্টোপলিটন পরিবহন মালিক গ্রুপ।

আজ রোববার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। এ সময় লিখিত বক্তব্য পড়েন সমিতির মহাসচিব বেলায়েত হোসেন বেলাল।

সংবাদ সম্মেলনে বলা হয়, উচ্চ আদালতের রায়ে গত ২ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে স্টিকার নিয়ে চলা অনিবন্ধিত সিএনজিচালিত অটোরিকশা বন্ধ করে দেওয়া হয়েছে। আপিল বিভাগের রায়ের পর আবারো পিটিশনের মাধ্যমে এসব অবৈধ সিএনজি চলাচলে তারা ব্যর্থ চেষ্টা করছে।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে বলা হয়, শ্রমিক কল্যাণ সংগঠনের নেতা নামধারী হারুন অর রশিদ ও কামাল উদ্দিন জামায়াতে ইসলামীর দোসর। তারা পরিকল্পিতভাবে জামায়াতের ডাকা হরতালকে বাস্তবায়ন করতে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে। আর নগরবাসীকে জিম্মি করে ধর্মঘট আহ্বান করে বাস, ট্রাক, টেম্পো ও টেক্সি চলাচলে বাধার চেষ্টা করা হলে তা প্রতিরোধ করবে সংগঠনটি।

অনিবন্ধিত অটোরিকশা চলাচলে প্রশাসনের বাধার প্রতিবাদে গত ৬ মে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কাল ৯ মে বৃহত্তর চট্টগ্রামে ধর্মঘটের ডাক দেয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।