Saturday 21st of January 2017

সদ্য প্রাপ্তঃ

***ইজতেমা ময়দান থেকে মিয়ানমারের ১৫২ নাগরিককে ফেরত***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

চট্টগ্রামে ছাত্রলীগ-শিবির সংঘর্ষ, পুলিশের গুলি

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১১.০৫.২০১৬

চট্টগ্রামে মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে ছাত্রলীগ-ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষ হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোড়ে পুলিশ।

আজ বুধবার দুপুরে চকবাজার প্যারেড ময়দানের পশ্চিম গেটে নিজামীর গায়েবানা জানাজা প্রতিরোধ করতে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নেন। একই সময়ে প্যারেড ময়দানের পূর্ব গেটে শাহজাহান চৌধুরীর নেতৃত্বে সিরাজ উদ্দৌল্লা রোডে জোহরের নামাজের পর সমাবেশ করে জামায়াত।

এদিকে সকাল থেকে চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্রলীগ নেতাকর্মীরা নিজামীর গায়েবানা জানাজা প্রতিরোধ করার সময় জানাজায় আসা লোকদের বাধা দেয়। ছাত্রলীগের প্রতিরোধের মুখে নগরীর প্যারেড মাঠে দুই দফায় নামাজ আদায় করে জামায়াত।

প্রথমে সিরাজ উদ্দৌলা রোডে জানাজা অনুষ্ঠিত হয়। জামায়াত নেতা শাহজাহান চৌধুরী এতে ইমামতি করেন। পরে জামায়াতের নগর আমির শামসুল ইসলাম একটি মিছিল নিয়ে প্যারেড মাঠে প্রবেশ করে জানাজার নামাজ আদায় করেন। এ সময় শিবিরের নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েকটি ফাঁকা গুলি করে। ছাত্রলীগের নেতাকর্মীরা চট্টগ্রাম কলেজের আশপাশে কয়েকটি দোকান ও যানবাহন ভাঙচুর করে। এ সময় চকবাজার সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

এ ব্যাপারে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজ উদ্দিন আহমেদ জানান, সংঘর্ষ এড়াতে পুলিশ ব্যবস্থা নিয়েছে।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১০ মিনিটে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর করা হয়। তাঁর বিরুদ্ধে মুক্তিযুদ্ধের সময় পাবনার সাঁথিয়ায় গণহত্যা, ধর্ষণ ও বুদ্ধিজীবী হত্যার অপরাধ প্রমাণিত।