Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd


আন্তর্জাতিক ডেস্ক  | তারিখঃ ১৪.১০.২০১৫

মধ্যপ্রাচ্য ভিত্তিক জঙ্গিসংগঠন ইসলামিক স্টেট (আইএস) অস্ট্রেলিয়ার সিডনিতে হাজারো মানুষ হত্যার হুমকি দিয়েছে। পশ্চিম সিডনির একটি পুশিল স্টেশন এবং অপর একটি জনপ্রিয় বিপণিবিতান এই দুটি স্থানে হামলার হুমকি দেওয়া হয়েছে।

চিঠিতে হামলার লক্ষ্যবস্তু হিসেবে পুলিশ, অমুসলিম ও ইহুদিদের হামলার লক্ষ্যবস্তু করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে। চিঠির সঙ্গে পাঠানো হয়েছে ছবিতে দেখা যায় কয়েকটি মানুষের মাথা হাতে একজন আইএস যোদ্ধা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় পশ্চিম সিডনির ওয়েস্টফিল্ট শপিং সেন্টারে হামলার হুমকি দেওয়া হয়। পুলিশের বরাত দিয়ে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নিউজ ডটকম ডটএইউ জানিয়েছে, সোমবার পুলিশের কাছে হুমকির চিঠিটি পৌঁছে। বর্তমানে  সন্ত্রাসবিরোধী কর্মকর্তারা চিঠিটি পরীক্ষা করছে।
মঙ্গলবার সকালে অস্ট্রেলিয়ার রেডিও টুজিবির উপস্থাপক রেড হ্যাডলি পুলিশ স্টেশনে পাঠানো বিষয়বস্তুর কথা তুলে ধরেন। রেডিওতে বলা হয়, অমুসলিম, বিশেষত ইহুদি স্কুল এবং পুলিশ স্টেশনে হামলার হুমকি দেওয়া হয়েছে।
মঙ্গলবার সকাল থেকেই ওয়েস্টফিল্ড শপিং সেন্টারে টহল দেয় পুলিশ। সন্দেহভাজন কোনো কিছু দেখা যায়নি বলে জানায় টহল পুলিশ। অস্ট্রেলিয়ার সিডনিতে দুটি স্থাপনায় হামলার হুমকি এমন সময়ে এলো যখন দেশটিতে অভ্যন্তরীণ সন্ত্রাসবাদ নিয়ে বেশ আলোচনা হচ্ছে। কয়েকদিন আগেই এক পুলিশ স্টেশনের সামনে গুলিবর্ষণ ও পুলিশের এক কর্মী হত্যার ঘটনায় কয়েকজনকে আটক করেছে পুলিশ।