Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

নূর হোসেনকে বাংলাদেশে ফেরত পাঠানোর নির্দেশ
জাতীয় ডেস্ক | তারিখঃ ১৭.১০.২০১৫

নারায়গঞ্জের বহুল আলোচিত ৭ খুন মামলার অন্যতম প্রধান অভিযুক্ত আসামি নূর হোসেনকে বাংলাদেশে ফেরত পাঠানোর নির্দেশ দিয়েছে পশ্চিমবঙ্গের একটি আদালত।

শুক্রবার দুপুরে উত্তর চব্বিশ পরগণার অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যজিস্ট্রেট সন্দীপ চক্রবর্তী এ নির্দেশ দেন। খবর বিবিসির।
নূর হোসেনের বিরুদ্ধে অনুপ্রবেশের যে মামলা চলছিল উত্তর চব্বিশ পরগণা জেলা আদালতে, সেটি তুলে নিতে চেয়ে ভারতীয় দণ্ডবিধির ৩২১ নম্বর ধারায় আবেদন করেছিল পশ্চিমবঙ্গ সরকার।সরকারি আইনজীবী বিকাশ রঞ্জন দে আবেদনে বলেন, নূর হোসেন বাংলাদেশের একজন দাগী অপরাধী। তার বিরুদ্ধে ইন্টারপোলের রেড কর্নার নোটিশও রয়েছে। তিনি ভারতে বেআইনিভাবে আশ্রয় নিয়েছিলেন। যে কারণে তার বিরুদ্ধে বিদেশি আইনে মামলা রুজু করা হয়েছিল। কিন্তু বাংলাদেশ সরকার তাকে সেদেশে বিচারের জন্য ফেরত চেয়েছে, তাই অনুপ্রবেশের মামলা তুলে নিয়ে তাকে নিজের দেশে ফিরিয়ে দেয়া হোক।সেই আবেদন গ্রহণ করে নূর হোসেনকে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে নির্দেশ দেয়া হয়েছে পুলিশ-প্রশাসনকে। এই নির্দেশ কবে কার্যকর করা হবে সেটা এখনও জানা যায়নি।তাকে পুলিশ পেট্রাপোল সীমান্তে নিয়ে গিয়ে প্রথমে বিএসএফের হাতে তুলে দেবে, তারপরে তারা তাকে বিজিবি-র হাতে তুলে দেবে।
দুই দেশের মধ্যে বন্দি প্রত্যর্পণ চুক্তি স্বাক্ষরিত হওয়ার পরে এই প্রথম কোনও বিচারাধীন বাংলাদেশি নাগরিককে ভারত থেকে ফেরত পাঠানো হচ্ছে।