Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Star Cure

বিডিনিউজডেস্ক.কম| তারিখঃ ০৩.০৭.২০১৯

আশুলিয়ায় তিতাস গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ হয়ে দেয়াল ধসে মো. তাছিম হাসান নামে দেড় বছরের এক শিশু নিহত হয়েছে।

এ ঘটনায় আহত হয়েছে আরো চারজন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার সকালে আশুলিয়ার কাঠগড়ার দোকাটি এলাকায় হাজি আকবর আলীর মালিকানাধীন একতলা ভবনে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার (ডিইপিজেড) ফায়ার সার্ভিস দল ও থানা পুলিশ উপস্থিত হয়।

নিহত শিশু তাছিম হাসান মাগুরা জেলার নাজমুল হোসেনের ছেলে। আহতরা হলেন আবুল কালাম, দিপু মিয়া, মৌসুমী আক্তার ও ছয় বছরের শিশু মিম। তারা সবাই ওই বাড়ির ভাড়াটিয়া।

আশুলিয়া ডিইপিজেডের সিনিয়র স্টেশন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম প্রত্য্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, গত কয়েকদিন ধরে পাইপ লাইনের লিকেজ থেকে গ্যাস বের হচ্ছিল। বিষয়টি বাড়ির মালিককে জানানো হলেও সারানো হয়নি। কিন্তু বুধবার সকালে রান্না করার সময় দেয়াশলাই জ্বালাতেই হঠাৎ বিস্ফোরণ হয়ে একতলা ভবনের দুই পাশের দেয়াল ধসে পড়ে। এ সময় দেয়ালের নিচে চাপা পড়ে শিশুটি নিহত হয় ও আহত হন অপর চারজন।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় অন্য কোনো বিষয় রয়েছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। সেই সাথে বাড়ির মালিকের কোনো গাফিলতি থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।