Tuesday 28th of February 2017

সদ্য প্রাপ্তঃ

***পরিবহন ধর্মঘট প্রত্যাহার * রাজধানীর কদমতলী থেকে গ্রেপ্তার জামায়াতে ইসলামীর সহযোগী সংগঠন ইসলামী ছাত্রী সংস্থার ছয় কর্মী দুই দিনের রিমান্ডে***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

আশুলিয়ায় পঁচিশ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৩.০১.২০১৭

সাভারের আশুলিয়ায় বেশ কয়েকটি গ্রামের প্রায় ২৫হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকাল থেকে শতাধিক দিনমজুরের সাহায্যে আশুলিয়ার সাধুপাড়া এলাকায় অবৈধ গ্যাস পাইপ লাইনগুলো উত্তোলনে নামে ভ্রাম্যমাণ আদালত ও সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ। নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী ভূমি (আশুলিয়া সার্কেল) বিকাশ চন্দ্র এবং সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ম্যানেজার (বিপণন) সিদ্দিকুর রহমানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

তিতাসের ম্যানেজার সিদ্দিকুর রহমান ঢাকাটাইমসকে বলেন, গত দুই বছর যাবৎ সাধুপাড়া, রোস্তমপুর, মোস্তাপুর, বিরুলিয়াসহ ১০টি গ্রামের প্রায় ২০ থেকে ২৫ হাজার গ্রাহক অবৈধ ভাবে গ্যাস অপচয় করে আসছেন। এরই ভিত্তিতে প্রধানমন্ত্রীর নির্দেশে তারা আজ এসব এলাকায় অভিযান পরিচালনা করছেন। আর এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই কর্মকর্তা আরো জানান, অবৈধ ভাবে গ্যাস ব্যবহারকারীদের কোনো ছাড় দেওয়া হবে না। যারা এই গ্যাস সংযোগ দেয়ার সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে মামলা করা হবে।এদিকে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার সংবাদে সাধুপাড়া এলাকার অবৈধ গ্যাস ব্যবহারকারীরা ঘটনাস্থলে ভিড় জমাতে শুরু করেন। এসময় তারা অভিযোগ করেন, স্থানীয় রাজনৈতিক নেতা ও অসাধু গ্যাস কন্টাক্টরের কথায় তারা সংযোগ প্রতি ৮০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত দিয়েছেন। অনেকেই গহনা ও গরু বিক্রি করেও অবৈধ গ্যাস সংযোগ নিয়েছিলেন। কিন্তু কোনো নোটিস না দিয়ে হঠাৎ আজ তিতাস কর্তৃপক্ষ তাদের গ্যাস সংযোগগুলো বিচ্ছিন্ন করে দিচ্ছে। এমতাবস্থায় তাদের কী করা উচিত এমন কোনো নির্দেশনাও তিতাস কর্তৃপক্ষ দিচ্ছে না বলে অভিযোগ করেন তারা।