আজ বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

গাজীপুরে পোশাক কারখানার সোয়া ৩ কোটি টাকা লুট

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৮.০১.২০১৭

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার এক পোশাক কারখানা থেকে সোয়া তিন কোটি টাকা লুটের অভিযোগ উঠেছে।

শনিবার দিবাগত রাতে উপজেলার মৌচাক ভান্নারা এলাকার নিট প্লাস লিমিটেড নামক কারখানায় এ ঘটনা ঘটে।

কারখানার নির্বাহী পরিচালক আজাদ আহমেদ জানান, শনিবার একটি বেসরকারি ব্যাংকের প্রধান শাখা থেকে শ্রমিকদের বেতন দেয়ার জন্য দুই কোটি ৭৮ লাখ টাকা উত্তোলন করা হয়। ওই টাকা কারখানার নিজস্ব একটি সিন্দুকে আরও প্রায় ৫০ লাখ টাকার সঙ্গে রাখা হয়। সেই টাকা থেকে রবিবার সকালে কারখানার প্রায় দুই হাজার ৮শ’ শ্রমিকের বেতন দেয়ার কথা ছিলো। এর মধ্যে রবিবার ভোরে কারখানার ছয়জন নিরাপত্তাকর্মীর মধ্যে চারজনকে চেতনানাশক দ্রব্য খাইয়ে কারখানার সিন্দুক ভেঙ্গে সমস্ত টাকা লুট করে নেয়া হয়। এই ঘটনার পর থেকে কারখানার ওই দুই নিরাপত্তারক্ষীদের পাওয়া যাচ্ছেনা। ধারণা করা হচ্ছে, ওই দু’জন নিরাপত্তাকর্মীর সহযোগিতায় টাকাগুলো লুট করা হয়েছে। পরে বিষয়টি থানা পুলিশকে জানালে তারা কারখানা পরিদর্শন করেন।

এ ব্যাপারে কালিয়াকৈর থানার ওসি মো. মোতালিব মিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত চলছে, এখনো কাউকে আটক করা যায়নি।

এ ব্যাপারে কালিয়াকৈর শিল্প পুলিশের ওসি মো. শহিদুল্লাহ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে, তদন্ত চলছে। তবে কারখানার ভিতরে ছয়জন নিরাপত্তাকর্মী দিয়ে এতো টাকা রাখা ঠিক হয়নি। তাদের উচিত ছিল শিল্প পুলিশের সহযোগিতা চাওয়া।