আজ বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

কর্মদিবসে গুলিস্তানে দিনে হকার বসতে পারবে না

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.০১.২০১৭

কর্মদিবসে গুলিস্তানে দিনে হকার বসতে পারবে না এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। গুলিস্তান ও আশপাশের এলাকার রাস্তায় আগামী রবিবার থেকে কর্মদিবসগুলোতে সন্ধ্যা সাড়ে ৬টার আগে কোনো হকারকে বসতে দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।আজ বুধবার নগর ভবন মিলনায়তনে হকার সমিতির নেতা, স্থানীয় জনপ্রতিনিধি ও আইনশৃঙ্খবাহিনীর সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানান তিনি।মেয়র বলেন, সাপ্তাহিক কর্মদিবসে সন্ধ্যা সাড়ে ৬টার আগে আমরা কাউকে ফুটপাত ও সড়কে বসতে দেব না। সড়কে যানবাহন ও পথচারী চলাচলে কোনো প্রতিবন্ধকতা তৈরি করতে দেয়া হবে না।তবে সাপ্তাহিক ছুটির দিন হকাররা রাস্তায় বসতে পারবেন বলে জানান তিনি।এ ছাড়া সিটি কর্পোরেশনের তৈরিকৃত হকার তালিকার মধ্যে যদি কেউ পেশা ছেড়ে চাকরি কিংবা বিদেশ যেতে আগ্রহী হয় সেক্ষেত্রে সিটি কর্পোরেশন সহযোগিতা করবে।
 
খোকন বলেন, এ সিদ্ধান্ত আগামী রবিবার থেকে কার্যকর হবে। যদি কোনো হকার এ সিদ্ধান্ত অমান্য করে তাহলে সিটি কর্পোরেশনে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ সিটি কর্পোরেশনকে সহযোগিতা করবে।মেয়র আরো বলেন, সিটি কর্পোরেশন যে ৫টি হলিডে মার্কেট চালু করেছে সেগুলো সপ্তাহে একদিন চালু থাকবে। তবে যেসব এলাকায় বড় বড় মার্কেটগুলো যে দিন বন্ধ থাকবে ওই এলাকায় ওইদিন হকাররা বসতে পারে কিনা সে বিষেয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডো বখতিয়াসহ পুলিশ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিনিধিরা।