আজ শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * শোকের দিনে খালেদা জিয়ার জন্মদিন পালন চলতে থাকলে বিএনপির সঙ্গে আলোচনা নয়: কাদের * মৌলভীবাজারের রাজনগরে যুদ্ধাপরাধ মামলার সাক্ষীর ওপর হামলার অভিযোগ * গাজীপুরের টঙ্গীর রাস্তায় দুইজনের লাশ; পুলিশের ধারণা, তারা গাড়িচাপায় নিহত হয়েছে * ঢাকার পান্থপথে একটি আবাসিক হোটেলে পুলিশের অভিযানে সন্দেহভাজন জঙ্গি নিহত * আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে ওই ‘জঙ্গি’সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটায়: পুলিশ * নিহত যুবক খুলনা বিএল কলেজের ছাত্র, বাড়ি ডুমুরিয়ায়; পুলিশ বলছে, সে নব্য জেএমবির সদস্য

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

শিশু নিহাল হত্যায় মা ফাহমিদা রিমান্ডে

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৩.০৫.২০১৬

দেড় বছরের শিশু নিহাল সাদিক হত্যায় শিশুটির মা ফাহমিদা মীর মুক্তির (৩৫) ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার ঢাকার সিএমএম আদালতের বিচারক মারুফ হোসেন এই রিমান্ড মঞ্জুর করেন। গত ২৯ এপ্রিল এ আসামীর ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন উত্তরখান থানার ওসি (তদন্ত) মো. রেজাউল করিম।রিমান্ডে আবেদনে বলা হয়, দেড় বছরের শিশু নিহাল সাদিককে ধারালো ছুরি বা  ব্লেড দিয়ে কেটে হত্যা করা হয়। সেই সঙ্গে আসামি ফাহমিদাও ধারালো ব্লেড বা ছুরি দিয়ে নিজের গলায় ছুরি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। আত্মহত্যার চেষ্টার দায়ে ফাহমিদার বিরুদ্ধে উত্তরখান থানায় আরেকটি মামলা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি আত্মহত্যার চেষ্টার কথা স্বীকার করেছেন। তবে নিহালকে হত্যা এবং নিজে আত্মহত্যার চেষ্টার বিষয়ে বিস্তারিত জানার জন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল রাত সাড়ে ১২টার দিকে উত্তর খান থানাধীন মাস্টার পাড়ার সোসাইটি রোডের বাসায় খুন হন দেড় বছরের শিশু নিহাল সাদিক।পুলিশের ধারণা, স্বামী-স্ত্রীর পারিবারিক কলহের জের ধরে ঘুমন্ত শিশু নিহালকে খুন করেন তার মা ফাহমিদা মুক্তি। ছেলেকে খুন করে নিজেও আত্মহত্যার চেষ্টা করেন তিনি।

গত ১৮ এপ্রিল মধ্যরাতে পুলিশ মুক্তিকে হেফাজতে নিয়ে প্রথমে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শিশুটির বাবা সৈয়দ সাজ্জাদ হোসেন মুরাদ বাদী হয়ে হত্যা মামলা করেন। অন্যদিকে পুলিশ আত্মহত্যার চেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করেন।