আজ মঙ্গলবার, ২৩ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

মাহমুদুর রহমান আবার পাঁচ দিনের রিমান্ডে

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৪.০৫.২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তাঁর তথ্য ও যোগাযোগপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যাচেষ্টার মামলায়

দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার দুপুরে ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই এ আদেশ দেন।  পাঁচ দিনের রিমান্ড শেষে দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে মাহমুদুর রহমানকে হাজির করা হয়। আদালতে মাহমুদুরকে সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির সহকারী পুলিশ সুপার (এএসপি) হাসান আরাফাত। অন্যদিকে  মাহমুদুরের পক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। 

এসব আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই জামিনের আবেদন খারিজ করে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ২৫ এপ্রিল ওই মামলায় মাহমুদুর রহমানকে পাঁচ দিনের রিমান্ডে পাঠান ঢাকার সিএমএম আদালত। আজ এ রিমান্ড শেষে তাঁকে আবার নতুন করে রিমান্ডে নেওয়া হলো।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বরের যেকোনো সময় জাসাসের সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপির নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চ পর্যায়ের নেতারা জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন। তাঁরা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহর, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় একত্র হয়ে এ ষড়যন্ত্র করেন।

এ ঘটনায় ডিবির পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে পল্টন মডেল থানায় একটি মামলা করেন।  এ মামলা ছাড়াও বেশ কয়েকটি মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন মাহমুদুর রহমান। তিনি ছাড়াও একই মামলায় সাংবাদিক শফিক রেহমানকে ১০ দিনের রিমান্ডে নেয় ডিবি। তিনিও বর্তমানে কারাগারে আছেন।

গত ১৬ এপ্রিল শফিক রেহমানকে রাজধানীর ইস্কাটনের বাসা থেকে গ্রেপ্তার করে ডিবি।