Monday 1st of May 2017

সদ্য প্রাপ্তঃ

*** রোজা সামনে রেখে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে; ২৮১১ জন পরিবেশক ও ১৮৫ ট্রাকের মাধ্যমে বিক্রি করা হবে চিনি * হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে: সুনামগঞ্জে প্রধানমন্ত্রী * ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে প্রতিপক্ষের হামলা, সংঘর্ষে নিহত ১ * অর্থ মন্ত্রণালয়ের ‘ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান’ বিভাগের নাম এখন শুধু ‘আর্থিক প্রতিষ্ঠান’* সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার * নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধা ও আবৃত্তিশিল্পী কাজী আরিফের জানাজা, মরদেহ দেশে আসবে মঙ্গলবার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

দায়রা আদালতে শফিক রেহমানের জামিন নাকচ

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৫.০৫.২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যাচেষ্টার মামলায় সাংবাদিক শফিক রেহমানের জামিন নাকচ করেছেন আদালত। 

আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতের বিচারক কামরুল হোসেন মোল্লা শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে আদালতে এ মামলায় জামিন শুনানির জন্য দিন নির্ধারিত ছিল। তাঁর আইনজীবী সানাউল্লাহ মিয়া জামিন আবেদনের ওপর শুনানি করেন। 

গত ২৭ এপ্রিল জামিন নাকচ আদেশের বিরুদ্ধে আজ এ জামিনের আবেদন করা হয়। এর আগে শফিক রেহমান দুই দফায় ১০ দিনের রিমান্ডে ছিলেন। তিনি বর্তমানে গাজীপুরের কাশিমপুর কারাগারে আটক রয়েছেন।

২০১৫ সালের আগস্টে রাজধানীর পল্টন থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় শফিক রেহমানকে গত ১৬ এপ্রিল গ্রেপ্তার করে গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল।

চলতি মাসের ২২ এপ্রিল শফিক রেহমানকে দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ডে পাঠান ঢাকার মহানগর হাকিম মাহমুদুল হাসান। এ ছাড়া প্রথমে গত ১৬ এপ্রিল ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলাম পাঁচ দিনের রিমান্ডে পাঠান।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ৪ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যাচেষ্টার অভিযোগে ডিবির পরিদর্শক ফজলুর রহমান পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন, যা পরে মামলায় রূপান্তরিত হয়।  এ মামলায় গত ১৬ এপ্রিল শফিক রেহমানকে আটক করা হয়।