Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

Premier Bank Ltd

গরুভর্তি ট্রাকে বাসের ধাক্কা, নিহত ১

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ০৭.১০.২০১৫

গাইবান্ধার গোবিন্দগঞ্জে একটি গরুবোঝাই ট্রাকে বাসের ধাক্কায় একজন নিহত হয়েছেন।

এ ঘটনায় অন্তত ১৫ ব্যক্তি আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার জুমার ঘর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম আতিয়ার রহমান। তিনি ট্রাকচালকের সহকারী। এ ঘটনায় আহত ব্যক্তিদের মধ্যে ছয়জনকে আশঙ্কাজনক অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া অন্যদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এ ঘটনায় আহত ব্যক্তিদের পরিচয় জানা যায়নি।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) সুলতান আহমেদ জানান, গতকাল রাতে ঢাকা-রংপুর মহাসড়কের জুমার ঘর এলাকায় গেলে ঢাকাগামী গরুবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় একই দিক থেকে আসা জে কে পরিবহনের একটি যাত্রীবাহী বাস ট্রাকটিকে অতিক্রম করতে গেলে তাদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে বাস ও ট্রাক মহাসড়কের ওপর উল্টে যায়। এ ঘটনায় বাস ও ট্রাকের ১৫ আরোহী আহত হন।

খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানার পুলিশ, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস আহতদের উদ্ধার করে গোবিন্দগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। হাসপাতালে নেওয়ার পথে ট্রাকচালকের সহকারী মারা যান।

এসআই আরো জানান, এ ঘটনায় ট্রাকে থাকা ৫৩টি গরুর মধ্যে ১২টি ঘটনাস্থলেই মারা যায়। এ ছাড়া বেশ কয়েকটি গরু লুট হয়েছে বলেও গরু ব্যবসায়ীরা অভিযোগ করেছেন।

লাশ হাইওয়ে থানা থেকে গাইবান্ধা সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। এ ঘটনায় একটি মামলা করা হয়েছে বলেও জানান এসআই সুলতান।

এর আগে মহাসড়কের একই এলাকায় রাত ৮টার দিকে বাসচাপায় অটোরিকশা আরোহী নিহত হয়েছেন। তাঁর পরিচয় জানা যায়নি। তবে তাঁর বয়স আনুমানিক ২৭ হবে বলে ধারণা করছে পুলিশ। এ ঘটনায় অটোরিকশার অপর দুই আরোহী আহত হয়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান সুলতান।