Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Star Cure

দৌলতপুর অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ে জেলা প্রশাসক জহির রায়হান ও বি.এম.এফ সভাপতি ড. আব্দুর রহিম খান

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ২৯.০৫.২০১৮

কুষ্টিয়া দৌলতপুরে এক মাত্র অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ে গত ২৮ মে ২০১৮ সোমবার দুপরে বিদ্যালয় প্রাঙ্গণে প্রতিবন্ধীতার কারণ ও উত্তরণ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ভেড়ামারা সার্কেল নূর ই আলম, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমীন আক্তার, সহকারী কমিশনার ভূমি জাহাঙ্গীর আলম, দৌলতপুর থানা অফিসার ইনচার্জ শাহ দারা খান পিপিএম ও বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের অভিভাবক সহ এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ।

উক্ত সভায় সভাপতিত্ব করেন সাবেক অতিরিক্ত আইজিপি, দৌলতপুর প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের এবং বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের সভাপতি ড. আব্দুর রহিম খান, পিপিএম।

দৌলতপুর অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ে জেলা প্রশাসক জহির রায়হান ও বি.এম.এফ সভাপতি ড. আব্দুর রহিম খান

সভাটি পরিচালনা করেন দৌলতপুর প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ে প্রধান শিক্ষক সালেহ মজনুল কবির পান্না। এ সময় বক্তারা প্রতিবন্ধীতার কারণ সম্পর্কে দৌলতপুর উপজেলা তামাক চাষকে দায়ী করেন বলেন এই উপজেলার তামাকের চাষ অনেক বেশি তাই তামাক চাষ চলাকালীন সময়ে তামাকের সাথে সম্পর্ক যুক্ত যারা তাদের বাচ্চা প্রতিবন্ধী হওয়ার ঝুকি বেশী থাকে আর একটি কারন তুলে ধরেন তা হচ্ছে গর্ভবতী মহিলাদের মানসিক অত্যাচার করার কারনে অনেক শিশু অটিজম হয়ে জন্ম নিচ্ছে।

অনুষ্ঠান শেষে আব্দুর রহিম খান শিশুদের মাঝে উপহার ও ঈদের পোশাক বিতরন করেন।