Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Star Cure

সাতক্ষীরায় বজ্রপাতে নিহত ৩, আহত ১০

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ২৫.০৬.২০১৮

সাতক্ষীরায় সদর ও শ্যামনগর উপজেলায় বজ্রপাতে দুই নারীসহ তিনজন নিহত ও ১০ জন আহত হয়।

বজ্রপাতে সদর উপজেলায় সাজু হোসেন (২৫) নামে এক মৎস্য ঘের মালিক নিহত ও দুইজন আহত হয়। সদরের বৈকারী ইউনিয়নের বৈকারি বিলে সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। সাজু বৈকারি ইউনিয়নের আব্দুস সালামের ছেলে। আহতদের নাম ও পরিচয় পাওয়া যায়নি।

বৈকারি ইউপি চেয়ারম্যান আছাদুজ্জামান অসলে জানান, তিন-চারজন কর্মচারী নিয়ে সাজু তার মৎস্য ঘেরে কাজ করছিল। তখন বৃষ্টির সাথে বজ্রপাত শুরু হলে সে তার কর্মচারীদের নিয়ে বাড়ি ফেরার সময় বজ্রপাতে সাজু ঘটনাস্থলে মারা যায়। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এদিকে শ্যামনগরে বজ্রপাতে ঘটনাস্থলে দুই মহিলা নিহত হয়েছেন। সোমবার দুপুরে উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের গুমানতলী গ্রামে হাজী মিজানুর রহমানের মাছের ঘেরে কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ওই গ্রামের শ্রীকান্ত মন্ডলের স্ত্রী জোসনা মন্ডল (৩৫) এবং একই গ্রামে মজিদ মোল্লার স্ত্রী জিন্নাতুন নেছা (৪০)। এ সময়ে আটজন আহত হয়। আহতরা হলেন- একই গ্রামের আনিছুর রহমান, ঝর্ণা পারভীন, আনোয়ারা খাতুন, কুলছুম বিবি, আনোয়ারা বিবি, রহিমা খাতুন, ফুলবাসি মন্ডল ও জানু। স্থানীয় ইউপি সদস্য রাশিদুল ইসলাম জানান, ওই ব্যক্তিরা মাছের ঘেরে কাজ করার সময় বৃষ্টির মধ্যে হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। আহতদের দ্রুত উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের আনিছুর, আনোয়ারা ও কুলছুম বিবির অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত মেডিকেল অফিসার ডাঃ রেজওয়ান আহম্মেদ।