আজ শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ৩০.১০.২০১৭

নড়াইলের লোহাগড়ায় কৃষি প্রণোদনা প্যাকেজ এর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

সোমবার লোহাগড়া উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এডভোকেট শেখ হাফিজুর রহমান।

এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভিন। এসময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমীর লিটু, পৌর আওয়ামীলীগের সভাপতি কাজী বনি আমিন, উপজেলা কৃষি কর্মকর্তা সমেরন বিশ্বাস প্রমূখ। এসময় সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, লোহাগড়ার ১ হাজার ৬৩০ জন কৃষকের মাঝে ৮৫০ কেজি সরিষা বীজ, ৩ শ’ কেজি তিলবীজ, ১ হাজার ১ শত কেজি মুগ ডালের বীজ, ২ হাজার কেজি খেসাড়ি ডালের বীজ ও ২ কেজি বিটি বেগুনের বীজ এবং ডিএপি সার ২৭ হাজার ৮ শত ৫০ কেজি, এমওপি সার ১৫ হাজার ৫০ কেজি বিতরন করা হয়েছে।

উপজেলার ৮ শত ৫০ জনকে প্রতি বিঘায় সরিষা বীজ ১ কেজি, ডিএপি ২০ কেজি ও ১০ কেজি এমও পি সার , ৩ শত জনকে তিল বীজ প্রতি বিঘায় ১ কেজি , ডিএপি ২০ কেজি ও ১০ কেজি এমও পি সার , ২ শত ২০ জনকে মুগ ডালের বীজ প্রতি বিঘায় ৫ কেজি, ডিএপি ১০ কেজি ও ১০ কেজি, এমও পি সার , ২ শত ৫০ জনকে খেসারি ডালের বীজ প্রতি বিঘার জন্য ৮ কেজি, ডিএপি ১০ কেজি ও এমও পি সার ৫ কেজি ও ১০ জনকে বিটি বেগুন বীজ ২ শত গ্রাম, ডিএপি ১৫ কেজি ও ১০ কেজি এমও পি সার প্রদান করা হয়।