Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd


বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ০১.০৯.২০১৫

এই রাস্তাগুলোকে বিশ্বের সবচাইতে বিপদজনক রাস্তা হিসেবে আখ্যায়িত করা হয় কারণ এই সকল রাস্তায় এক্সিডেন্টের মাত্রা অনেক বেশি। কিন্তু কেন এই রাস্তাগুলোতে এক্সিডেন্ট বেশি হয় জানেন কি? জানতে চাইলে নিজেই দেখে নিন বিশ্বের সবচাইতে বিপদজনক ও অচেনা ৫ টি রাস্তা।

 

১) দ্য অ্যাটল্যান্টিক ওশেন রোড


দ্য অ্যাটল্যান্টিক ওশেন রোড ৮.৩ কিলোমিটার লম্বা। এই রাস্তাটি বেশ কয়েকটি দ্বীপের সংযোগপথ হিসেবে কাজ করে। এই রাস্তায় রয়েছে মোট ৮ টি ব্রিজ। এই রাস্তাটির ছবি দেখেই বুঝতে পারছেন কেন এটি বিপদজনক রাস্তা। এর সাথেও রয়েছে ব্রিজের উপরে আছড়ে পড়া অ্যাটল্যান্টিক মহাসাগরের বিশাল ঢেউ।

২) সাউথ ইয়াংগাস রোড


৪৩ মাইল লম্বা বিপদজনক এই রাস্তাটি বলিভিয়ায় অবস্থিত। এই রাস্তাটিকে বলা হয় ডেথ অফ রোড। এই রাস্তায় অনেক বেশি এক্সিডেন্ট হয় এবং ভয়াবহ এক্সিডেন্টে হাজার হাজার মানুষ মৃত্যুবরণ করে থাকে। অনেকেই ভাবতে পারেন কেন তাহলে এই রাস্তায় চলাফেরা। সমস্যা হচ্ছে এই একটি মাত্র রাস্তা বলিভিয়ার অনেকগুলো গ্রামে প্রবেশের একমাত্র রাস্তা, সুতরাং অনেককেই বাধ্য হয়েই বেঁছে নিতে হয় এই ভয়াবহ পথটি।

৩) ভিটিম রিভার ক্রসিং


ভিটিম রিভার ক্রসিং সাইবেরিয়ার প্রায় ৬০০ মিটার লম্বা একটি নদী পার হওয়ার ব্রিজ। একটি খুবই কম প্রস্থের একটি বিপদজনক রাস্তা। বিশেষ করে শীতকালের কুয়াশা এবং বৃষ্টির সময় এই রাস্তা অনেক বেশিই বিপদজনক হয়ে যায় এবং এক্সিডেন্টের মাত্রা অনেক বেড়ে যায়।

৪) শায়েরি রোড


শায়েরি রোড ইন্ডিয়ার শ্বাসরুদ্ধকর একটি রাস্তা। ছবিতেই বুঝতে পারছেন এটি কতোটা বিপদজনক। বর্ষাকালে এই রাস্তাটিই মৃত্যুর ছায়ায় পরিণত হয়। কারণ পুরো রাস্তা জুড়েই থাকে কাঁদার ছড়াছড়ি যার কারণে এই রাস্তাটি আরও বেশি পিচ্ছিল হয়ে যায়।

৫) দ্য হিমালয় রোড, সাউথ ইন্ডিয়া


হিমালয় পর্বতের পাশ দিয়ে চলে যাওয়া এই রাস্তাটিও কম বিপদজনক নয়। শীতকালে এই রাস্তাটি পুরোটাই তুষারে ঢাকা পড়ে যায়। খুব স্বল্প প্রস্থের ইট পাথরে ঢাকা এই রাস্তাটিতে এক্সিডেন্টে অনেকেই মৃত্যুবরণ করেছেন।