Monday 27th of February 2017

সদ্য প্রাপ্তঃ

***পাইপে পড়ে শিশু জিহাদ নিহত হওয়ার মামলায় চারজনের ১০ বছরের কারাদণ্ডাদেশ***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ঝিনাইদহে আ. লীগের বিরুদ্ধে নির্বাচনী আচরণ লঙ্ঘনের অভিযোগ

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২৮.০৪.২০১৬

ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছে ঝিনাইদহ জেলা বিএনপি। 

আজ বৃহস্পতিবার ঝিনাইদহ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি এ অভিযোগ করে। সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা অভিযোগ করেন, ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী ও সমর্থকদের হুমকি দেওয়া হচ্ছে।

চতুর্থ দফায় আগামী ৭ মে ঝিনাইদহ সদর ও হরিণাকুণ্ডু উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মালেক। তিনি বলেন, ‘আগামী ৭ মে চতুর্থ দফায় ঝিনাইদহ সদর ও হরিণাকুণ্ডু উপজেলার ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এসব এলাকায় বিএনপির মনোনীত প্রার্থী ও দলীয় কর্মীদের জীবননাশের হুমকি দেওয়া হচ্ছে। আচরণবিধি ভঙ্গ করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর লোকেরা অস্ত্র নিয়ে মোটরসাইকেলে মহড়া দিচ্ছে। তারা পোস্টার টানাতে বিএনপির কর্মীদের বাধা দিচ্ছে। বিএনপির সমর্থকদের প্রচারকাজে বাধা দিচ্ছে।’

সংবাদ সম্মেলনে আবদুল মালেক জানান, এসব বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হলেও কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না। তিনি নির্বাচন কমিশন ও প্রশাসনের প্রতি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করার দাবি জানান। সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি মসিউর রহমান, সাবেক সংসদ সদস্য শহিদুজ্জামান বেল্টু উপস্থিত ছিলেন।