Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

প্রধানমন্ত্রী পরিবেশ পুরস্কার পাওয়ায় খুশি বিএনপি

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ০৩.১০.২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবেশবিষয়ক আন্তর্জাতিক পুরস্কার পাওয়ায় খুশি হয়েছে বিএনপি।

শুক্রবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের পক্ষ থেকে মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন জানান, বাংলাদেশের সকল অর্জনে আমরা খুশি। তিনি বলেন, তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পুরস্কার প্রথম পাননি। ৮ বছর আগে সৈয়দ আতিক নামে এক বাংলাদেশি এই পুরস্কার পেয়েছিলেন। ইউনিলিভারের সিইও এই পুরস্কার পেয়েছেন।

মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ইউজিসি সহকারী পরিচালক র‌্যাবের হেফাজতে মারা যাওয়ার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন বিএনপির এই নেতা। রিপন বলেন, পবিত্র হজ ব্যবস্থাপনায় বাংলাদেশ সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে কাউকে দলের দায়িত্ব দেওয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে মুখপাত্র বলেন, নির্দিষ্টভাবে কাউকে দায়িত্ব দেওয়া হয়নি।

খালেদা জিয়া দেশে ফিরলে মির্জা ফখরুল ইসলামকে মহাসচিব করা হবে কিনা এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরাতো ওনাকে ভারপ্রাপ্ত মহাসচিব বলি না। মাননীয় মহাসচিব বলি। জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় জাতিসংঘের পরিবেশবিষয়ক সর্বোচ্চ পুরস্কার চ্যাম্পিয়ন অব দ্য আর্থ পুরস্কার লাভ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২৭ সেপ্টেম্বর তার হাতে ওই পুরস্কার তুলে দেওয়া হয়।