Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে ৪ ‘জঙ্গি’ গ্রেফতার

বিডিনিউজডেস্ক.কম| তারিখঃ ১৪.০৫.২০১৮ 

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে পৃথক অভিযান চালিয়ে চার জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে রোববার সন্ধ্যা থেকে সোমবার সকাল পর্যন্ত র‌্যাব-৫ বিশেষ অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- গোদাগাড়ীর মহিশালবাড়ি এলাকার গোলাম কিবরিয়ার ছেলে নাঈমুল ইসলাম নাঈম (২০), ওই উপজেলার রামনগরের আব্দুস সালামের ছেলে পিয়ারুল ইসলাম পিয়ারুল (২১), রাজশাহী নগরীর উপকণ্ঠ বেলপুকুর এলাকার আমজাদ আলীল ছেলে জুয়েল মিয়া (২৮) এবং চাঁপাইনবাবগঞ্জ সদরের পশ্চিম কোদালকাটি মধ্যচর এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে সাহাবুল ইসলাম (২৩)। র‌্যাব-৫ রাজশাহীর উপঅধিনায়ক মেজর আশরাফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর একটি বিশেষ দল গোদাগাড়ীর মহিষালবাড়ী এলাকার নাঈমুল ইসলামের বাড়িতে অভিযান চালায়। এ সময় ৭টি জিহাদী বই, ৩টি ব্যক্তিগত ডায়রি, ৭টি লিফলেট, মোবাইল সেট, ৯টি সিমকার্ড এবং ৬টি মেমোরি কার্ডসহ গ্রেফতার করা হয় নাঈমুলকে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে উপজেলার রামনগর এলাকার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয় পিয়ারুল ইসলামকে। তার কাছ থেকে ৪টি জিহাদী বই, ব্যক্তিগত ডায়নি, ৪টি লিফলেট, দুটি মোবাইল সেট, ৪টি সিমকার্ড এবং একটি মেমোরি কার্ড জব্দ করে র‌্যাব।

এ দুজনের দেয়া তথ্যের ভিত্তিতে রাজশাহী নগর উপকণ্ঠ বেলপুকুর থেকে জুয়েল মিয়া এবং চাঁপাইনবাবগঞ্জ সদরের পশ্চিম কোদালকাঠি মধ্যচর থেকে সাহাবুল ইসলামকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে সাহাবুল ইসলামের কাছ থেকে ৪টি জিহাদী বই ও একটি লিফলেট জব্দ করা হয়। তিনি আরও বলেন, গ্রেফতাররা নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য। জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে নিজেদের জঙ্গি কর্মকাণ্ড জড়িত থাকার দায় স্বীকারও করেছে তারা। সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করে সোমবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।