আজ শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমে ট্রেন চলাচল শুরু

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৭.০১.২০১৭

দীর্ঘ ছয় ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ শুরু হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মালবাহী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হলে এই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। সকাল সোয়া ৯টার দিকে আবার ট্রেন চলাচল শুরু হয়।

পাকশী রেলওয়ের ব্যবস্থাপক অসীম কুমার জানান, সকাল সোয়া ৮টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছায়। ৯টার দিকে ইঞ্জিনটি তোলা হলে আবার ট্রেন চলাচল শুরু হয়।

শুক্রবার রাতে ঈশ্বরদী থেকে মালবাহী একটি ট্রেন উল্লাপাড়া স্টেশনের কাছে পৌঁছলে এর ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে উত্তর-পশ্চিমাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। অসীম কুমার আরো জানান, এক লাইন থেকে অন্য লাইনে যাওয়ার সংযোগস্থলে ত্রুটির কারণে ইঞ্জিনটি লাইনচ্যুত হয়েছিল।

এ ঘটনায় পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে বিভাগের চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রধান হলেন রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মোহসিন, বিভাগীয় প্রকৌশলী কামরুজ্জামান, আসাদুল হক ও শহিদুল ইসলাম। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

সকালে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনমাস্টার মো. সামসুল আলম জানান, ভারত থেকে আসা পাথরবোঝাই মালবাহী ট্রেনের ইঞ্জিনের পয়েন্ট সেটিংয়ে (এক লাইন থেকে অন্য লাইনে যাওয়ার সংযোগস্থল) ভুল হওয়ায় ছয়টি চাকা লাইনচ্যুত হয়। এতে ১ ও ২ নম্বর লাইনটি বন্ধ হয়ে গেছে। ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ১৬ জেলা এবং খুলনা, যশোর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পদ্মা, রংপুর, একতা, নীলসাগরসহ ছয়টি আন্তঃনগর ট্রেন বিভিন্ন জায়গায় আটকা পড়ে।