আজ রবিবার, ২০ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

কাঁকনহাট-মান্ডইল রাস্তার বেহাল দশা

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৮.০১.২০১৭

গোদাগাড়ীর কাঁকনহাট পৌরসভার দরগাপাড়া গ্রাম হতে মান্ডইলের রিশিকুল ইউনিয়ন পর্যন্ত রাস্তার বেহাল দশা।

দীর্ঘদিন থেকে রাস্তাটি সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। নলপুকুর নামক স্থানে কার্লভাট ভেঙ্গে পড়ে থাকলেও কর্তৃপক্ষের তেমন গুরুত্ব নেই। অথচ এই রাস্তা দিয়ে প্রতিদিন মানুষ কাঁকনহাটসহ বিভিন্ন স্থানে যানবাহন নিয়ে চলাচল করেন।

রিশিকুল ইউনিয়ন পরিষদসহ মান্ডইলে রয়েছে হাট, শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য কমপ্লেক্স। সেখানে প্রতিদিন মানুষ সেবা নিতে ও শিক্ষা গ্রহন করতে যায়। এই রাস্তা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে অটোরিক্সা, রিক্সা, ভ্যান, ভটভটি, বাই-সাইকেল, মটর সাইকেল ও অনেক সময়ে পন্য আনা নেওয়ার জন্য ট্রাক এবং ট্রলি চলাচল করেন বলে রিশিকুল ইউপি সচিব জাহাঙ্গীর আলম জানান।

রাস্তা সংস্কার বিষয়ে রিশিকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, গোদাগাড়ী উপজেলা স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরে যোগাযোগ করে নতুন করে কার্লভাট স্থাপন ও রাস্তা সংস্কারের জন্য সুপারিশ করেন। বর্তমানে কার্লভাট স্থাপনের জন্য টেন্ডার হলেও রাস্তা সংস্কারের কোন ব্যবস্থা নাই বলে তিনি জানান। তিনি দ্রুত কার্লভাট পুনঃনির্মাণ ও রাস্তা সংস্কার করে নির্বিঘ্নে যানবাহন ও জনগণের চলাচলের ব্যবস্থা করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করেন।গোদাগাড়ী উপজেলা স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মোস্তাক আহমেদ জানান, কার্লভার্টটির টেন্ডার করা হয়েছে। রাস্তাটি সংস্কারের জন্যও অগ্রাধিকার ভিত্তিতে যথাযথ কর্তৃপক্ষের নিকট স্টিমেট পাঠানো হয়েছে। অনুমতি পেলেই টেন্ডার আহ্বান করা হবে।