আজ বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

রাজশাহীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.০১.২০১৭

রাজশাহীতে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে।

‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহী কলেজ প্রাঙ্গণে জেলা প্রশাসন এ মেলার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় রাজশাহী বিভাগীয় কমিশনার আবদুল হান্নান প্রধান অতিথি থেকে এ মেলার উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, ডিজিটাল মেলা শিক্ষার্থীদের জানার কৌতূহল নিভৃত করতে পারবে। এ মেলা নতুন প্রজন্মের উদ্ভাবনী শক্তিকেও জাগ্রত করতে সহায়ক হবে। এছাড়া সরকারের রুপকল্প ২০২১ ও ২০৪১ কে ত্বরান্তিত করতে এ মেলা অগ্রণী ভূমিকা পালন করবে।

রাজশাহীর জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিনের সভাপতিত্বে এ মেলায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ হবিবুর রহমান। এবারের ডিজিটাল উদ্ভাবনী মেলায় সরকারি ও বেসরকারি পর্যায়ের ৫০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। শুক্রবার দুপুর ২টায় তথ্যপ্রযুক্তি বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে তিনটি ভাগে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেবে।

কুইজ শেষে বিকেল ৩টায় আউটসোর্সিং বিষয়ে সেমিনারের আয়োজন করা হবে। এতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আলী হোসেন মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

উদ্ভাবনী মেলায় চারটি প্যাভিলিয়নে সরকারের ই-সেবা, জনসেবা, শিক্ষা ও কর্মসংস্থান এবং তরুণ উদ্ভাবনী প্রদর্শন করা হবে। মেলায় ৬৪টি স্টল রয়েছে। ১৪ জানুয়ারী মেলা শেষ হবে। প্রতিদিনি সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীরা মেলা পরিদর্শন করতে পারবেন।