আজ শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৩.১১.২০১৭

জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেছেন, ফেসবুকের স্ট্যাটাস নিয়ে ঠাকুরপাড়া গ্রামে হিন্দু পরিবারের ওপর

যে তাণ্ডব চালানো হয়েছে তা কখনও ক্ষমার যোগ্য নয়। আমরা এ ঘটনায় মর্মাহত।

সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে এ ধরনের কর্মকাণ্ড মেনে নেওয়া যায় না। আজ সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন জাপা মহাসচিব। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেন।

জাপা মহাসচিব পুরো ঘটনার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করার দাবি জানান। একইসঙ্গে নিরাপরাধ মানুষ যাতে হয়রানি বা গ্রেপ্তারের শিকার না হন সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান। অন্যদিকে, একইসময় ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চ্যাটার্জি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি তিনি।

শুক্রবারের ওই তাণ্ডবের ঘটনায় গত তিন দিনে ১২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন জানিয়েছেন। এদের মধ্যে আজ ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। উল্লেখ্য, ফেসবুকে দেওয়া একটি স্ট্যাটাসের জের ধরে গত শুক্রবার রংপুর সদর, গঙ্গাচড়া ও তারাগঞ্জ উপজেলার সীমান্তবর্তী হরকলি ঠাকুরপাড়া গ্রামে হামলা, অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে একজন নিহত ও গুলিবিদ্ধসহ আহত হন ২৫ জন।