Tuesday 6th of December 2016

সদ্য প্রাপ্তঃ

***ভারতের তামিলনাড়ু রাজ্যের ছয়বারের মুখ্যমন্ত্রী জয়ললিতা মারা গেছেন বলে খবর স্থানীয় টিভির, হাসপাতালের অস্বীকার * আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রসিকিউটর ব্যারিস্টার ড. তুরিন আফরোজের বাবা তসলিমউদ্দিন আহমেদ (৭২) ল্যাবএইড হাসাপাতালে লাইফ সাপোর্টে***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

UCB Debit Credit Card

পার্বতীপুরে মোটর ও ভ্যানশ্রমিকদের মধ্যে সংঘর্ষ

বিডিনিউজডেস্ক  ডেস্ক | তারিখঃ ১৭.০৪.২০১৬

যাত্রী পরিবহনকে কেন্দ্র করে দিনাজপুরের পার্বতীপুরে মোটর পরিবহন শ্রমিক ও ভ্যান শ্রমিকদের মধ্যে সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন।

এ ঘটনার জের ধরে পার্বতীপুর  থেকে চার রুটে পরিবহন চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা।

আজ রোববার সকালে পার্বতীপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল মোড়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে দুপুর সাড়ে ১২টা থেকে মোটর পরিবহন শ্রমিকরা পার্বতীপুর থেকে দিনাজপুর, সৈয়দপুর, ফুলবাড়ী ও রংপুর রুটে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ করে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৮টার দিকে রংপুরের বদরগঞ্জ উপজেলার লালদিঘি থেকে চার-পাঁচজন যাত্রী নিয়ে একটি ব্যাটারিচালিত ভ্যান পার্বতীপুর শহরে আসে। সকাল ৯টার দিকে একই যাত্রীদের নিয়ে ওই ভ্যানটি লালদিঘিতে ফিরে যাচ্ছিল। চালক ভ্যানটি পার্বতীপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল মোড়ে রেখে নাস্তা করতে পাশের একটি হোটেলে যান।

এ সময় মোটর পরিবহন শ্রমিকরা ভ্যানে করে যাত্রীদের যেতে বাধা দেয়। এ নিয়ে ভ্যানচালকের সঙ্গে পরিবহন শ্রমিকদের কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে পরিবহন শ্রমিকরা ভ্যানচালক ও এক যাত্রীকে মারধর করে। এতে তাঁরা গুরুতর আহত হন।

পরে পার্বতীপুর ভ্যানশ্রমিক ইউনিয়নের নেতারা খবর পেয়ে দুপুর ১২টার দিকে টার্মিনাল মোড়ে কয়েকজন মোটর পরিবহন শ্রমিককে মারধর করে। এতে উভয়পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর জের ধরে বাস টার্মিনাল চার রাস্তার মোড়ে পরিবহন শ্রমিকরা এলোপাতাড়ি বাস রেখে ব্যারিকেড দিয়ে দিনাজপুর, সৈয়দপুর, ফুলবাড়ী ও রংপুর রুটে বাস চলাচল বন্ধ করে দেয়।

পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল আলম জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।