Thursday 8th of December 2016

সদ্য প্রাপ্তঃ

***রোহিঙ্গা ইস্যুতে সংসদে প্রধানমন্ত্রী,সাহায্য দেয়া যায়, কিন্তু সীমান্ত খুলে দিতে পারি না***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

UCB Debit Credit Card

 অবহেলায় ফেলে রাখায় পবিত্র "কোরআন শরীফ" মাটিতে পরিনত !

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২১.০৪.২০১৬

মাটিতে রূপান্তর হওয়া দুটি কোরআন শরীফের সন্ধান পাওয়া গেছে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নের একটি বাড়িতে।

হবিবুল্লাহপুর গ্রামের হাবিবুর রহমান নামে এক ব্যক্তির বাড়ীতে আশ্চর্য রকমভাবে পবিত্র দুইটি কোরআন শরীফের এমন পরিবর্তন নিয়ে চলছে আলোচনার ঝড় । স্থানীয়সুত্র জানিয়েছে, ‘প্রায় দুই বছর ধরে ঐ দুইটি পবিত্র কোরআন শরীফ ব্যবহার ও তেলাওয়াত না করায় মাটিতে পরিণত হয়েছে’।
গত মঙ্গলবার বিকেলে হাবিবুর রহমানের বৃদ্ধা মা ওমিছান নেছা বিষয়টি প্রথম দেখতে পান।
এদিকে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে কোরআন শরীফ দুটি এক নজর দেখার জন্য ওই বাড়ীতে ভিড় করছেন আশপাশ এলাকার হাজার হাজার মানুষ ।

ওমিছান নেছা স্থানীয় সাংবাদিকদের জানান, তার ছেলে হাবিবুর রহমান স্ত্রী-সন্তান নিয়ে ঢাকার একটি গার্মেন্টে চাকুরী করেন। তিনি গত দুই বছর আগে তার ঘরে থাকা একটি শোকেজের ভিতরে কোরআন শরীফ দুইটি পৃথক ভাবে রেহেলে রেখে যান। এরপর তিনি মাঝে মধ্যে বাড়িতে আসলেও কোরআন শরীফ দুটির প্রতি কোন নজর পড়েনি।
ওমিছান নেছা আরো জানান, মঙ্গলবার বিকেলে ঘর ও ঘরের শোকেজসহ অন্যান্য মালামাল পরিস্কার করতে গিয়ে কোরআন শরীফ দুটি মাটিতে পরিণত হওয়ার বিষয়টি দেখতে পান।

কোরআন শরীফ দুটিতে দেখা যায়, দীর্ঘদিন ব্যবহার ও তেলাওয়াত না করায় কোরআন শরীফের কাগজ বা আরবী হরফের কোন চিহ্ন নেই। সম্পূর্ণ কোরআন শরীফ দুটি একদম পরিপূর্ণ মাটিতে পরিণত হয়েছে। তবে কোরআন শরীফ দুটির উপরের প্লাষ্টিক দিয়ে মোড়ানো কভার পাতা ও প্লাষ্টিকের রেহেল দুটি ঠিক আগের মতোই রয়েছে।

এ সম্পর্কে উত্তর মরুয়াদহ জামে মসজিদের ইমাম ফিরোজ শাহ বাবলু সময়ের কণ্ঠস্বরকে জানান, এটি একটি আল্লাহর নিদর্শন। মানুষ মাটির সৃষ্টি, মানুষ একদিন মাটিতেই পরিণত হবে। যার নিদর্শন হিসেবে কোরআন শরীফ দুটিও মাটিতে পরিণত হয়েছে। পৃথিবী যতদিন থাকবে আল্লাহ ততদিনই এ রকম কিছু নিদর্শন দুনিয়াতে পাঠাবেন, মানুষদের সতর্ক করার জন্য।