আজ মঙ্গলবার, ২৩ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২৩.০৪.২০১৬

বিয়ের ১২ বছর পর একসঙ্গে পাঁচ সন্তানের মা হয়েছেন

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার কিসামত শেরপুর গ্রামের গৃহবধূ আরজিনা বেগম (৩০)।রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তিনটি ছেলে ও দু’টি মেয়ে জন্ম দেন তিনি। বর্তমানে মা ও সন্তানরা সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসক।

আরজিনার স্বামী শেরেকুল ইসলাম জানান, ১২ বছর আগে তিনি আরজিনাকে বিয়ে করেন। তাদের সংসারে কোনো সন্তান ছিল না। একপর্যায়ে আরজিনা সন্তান সম্ভবা হন। মঙ্গলবার বিকেলে আরজিনার প্রসব বেদনা উঠলে তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে পাঁচ সন্তানের জন্ম দেন আরজিনা।

তিনি আরও জানান, একই সঙ্গে ৫ সন্তানের জন্ম হওয়ায় তিনি ও তাদের পরিবারের সবাই খুশি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগের চিকিৎসক ডেইজি জানান, বিকেল সাড়ে ৫টার দিকে আরজিনা যখন হাসপাতালে ভর্তি হন তখন তার শারীরিক অবস্থা অস্বাভাবিক ছিল। তাকে পরীক্ষা-নিরীক্ষা করে রাতে অপারেশনের সিদ্ধান্ত নেওয়া হয়। সিজারিয়ান অপারেশনের মাধ্যমে পাঁচ সন্তানের জন্ম দেন তিনি। মা ও নবজাতকরা সুস্থ রয়েছে।