Wednesday 7th of December 2016

সদ্য প্রাপ্তঃ

***সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী হত্যাচেষ্টা মামলায় মুফতি আবদুল হান্নানসহ তিনজনের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন আপিল বিভাগ***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

UCB Debit Credit Card

বেঁচে থাকলে ১৪ মে কাউন্সিল হবে: এরশাদ

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২৭.০৪.২০১৬

জাতীয় পার্টির (জাপা) কাউন্সিল পেছান হবে না বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি সোমবার রংপুরে তার 'পল্লীনিবাস বাসভবনে' সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন। তিন দিনের সফরে সোমবার রংপুরে আসেন এরশাদ।জাপা চেয়ারম্যান এরশাদ বলেন, 'রওশন এরশাদ আহ্বান জানিয়েছেন ১৪ মের কাউন্সিল পেছানোর জন্য। আমি বেঁচে থাকলে কাউন্সিল ১৪ মে হবে। কাউন্সিল পেছান হবে না। কারো শক্তি নেই কাউন্সিল বানচাল করার। কাউন্সিলের মাধ্যমে সকলের মতামতের ভিত্তিতে কমিটি হবে।'সোমবার রংপুরে তার 'পল্লীনিবাস বাসভবনে' এরশাদকে শুভেচ্ছা জানান নেতাকর্মীরা-সমকালএ প্রসঙ্গে তিনি আরও বলেন, 'সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ রোববার সংসদের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে আমাকে সবার সাথে আলোচনার মাধ্যমে গণতান্ত্রিক পন্থায় দল চালাতে বলেছেন। তিনি দল থেকে বের হয়ে যাওয়া আগের নেতাদের দলে ফিরে আসতে বলেছেন। এছাড়া কাউন্সিল পেছানোরও আহ্বান জানান।'এরশাদ বলেন, 'জাতীয় পার্টি গণতান্ত্রিক প্রক্রিয়ায় চালানো হচ্ছে। দলের যেকোনো সিদ্ধান্ত সবার সাথে আলোচনার মাধ্যমে করা হয়। রওশন যে মন্তব্য করেছেন তা ভিত্তিহীন, তিনি এমন মন্তব্য করতে পারেন না। যাদের নিয়ে রওশন এসব মন্তব্য করছেন তারা দলের সুযোগ-সন্ধানী।'দলে 'সুবিধাভোগীদের' স্থান নেই উল্লেখ করে জাপা চেয়ারম্যান এরশাদ বলেন, 'আমি রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে অনেক সুবিধাভোগী ছিল।
আমি ক্ষমতা ছেড়ে দেওয়ার পর তারাও চলে গেছে। এমন সুবিধাভোগীদের আর দলে দেখতে চাই না। সুবিধাভোগীরা দলে থাকলে দলের ক্ষতি হয়।'প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ আরও বলেন, 'বিচারহীনতার কারণে দেশে দিনের বেলায় প্রকাশ্যে একের পর এক মানুষ খুন হচ্ছে। মানুষ যদি ন্যায়বিচার পেত তা হলে আইনশৃঙ্খলা পরিস্থিতির এমন অবনতি হতো না। এসব খুন-খারাপি কঠোর হস্তে দমন করতে না পারলে দেশে ভয়াবহ পরিণতির সৃষ্টি হবে।'বাম দলের ডাকা সোমবারের আধাবেলার হরতালকে সমর্থন জানিয়ে সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, 'একটি চক্র দেশকে অস্থিতিশীল করার জন্য হত্যাযজ্ঞ, নানা ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছে। এটা চলতে পারে না, তাহলে দেশ পিছিয়ে পড়বে।'ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয় পার্টির ভরাডুবির কারণ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এরশাদ বলেন, 'দেশে গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন হচ্ছে না। গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন না হওয়ায় জাতীয় পার্টি বিজয় থেকে বঞ্চিত হচ্ছে।'জাপা চেয়ারম্যান আরও বলেন, 'মানুষ চায় পরিবর্তন। এই পরিবর্তন আনতে প্রয়োজন জাতীয় পার্টির। কারণ জাপার ৯ বছর দেশের মানুষ ছিল শান্তিতে। সে সময় জিনিসপত্রের দাম ছিল মানুষের নাগালের মধ্যে। ছিল না ছিনতাই-খুন। মানুষ নির্ভয়ে রাতদিন চলাফেরা করতে পারত। কিন্তু এখন তা পারছে না। এজন্যই দেশের মানুষ জাতীয় পার্টিকে আবার রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। আর সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। ইনশাল্লাহ আগামীতে জাতীয় পার্টি ক্ষমতায় যাবে।'আর এজন্য তিনি জাতীয় পার্টির সকল নেতাকর্মীকে ভেদাভেদ ও দ্বন্দ্ব ভুলে একসাথে কাজ করার আহ্বান জানান।মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জাপার আহ্বায়ক সাবেক সাংসদ মোফাজ্জল হোসেন, সদস্য সচিব সাবেক সাংসদ হোসেন মকবুল শাহরিয়ার, মহানগর জাপার আহ্বায়ক মোস্তাফিজার রহমান ও সদস্য সচিব এসএম ইয়াসির প্রমুখ।