আজ বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

তাপদাহে একদিনে হাসপাতালে ভর্তি ৪০ রোগী

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০১.০৫.২০১৬

নীলফামারীর সৈয়দপুরে প্রচণ্ড তাপদাহের কারণে বাড়ছে ডায়রিয়া ও আমাশয়সহ নানা পানিবাহিত রোগ।

শনিবার (৩০ এপ্রিল) দুপুর পর্যন্ত ৪০ জন রোগী ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে স্থানীয় ১০০ শয্যার হাসপাতালে ভর্তি হয়েছেন। গত কয়েকদিন ধরে প্রচণ্ড দাবদাহ ও রোদের প্রখরতায় লোকজন বাইরে বের হতে পারছেন না। সকালে সামান্য মেঘলা আকাশ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রখরতা বাড়ে। ফলে দুপুরের পর শহরের রাস্তায় লোকজনের আনাগোনা ব্যাপকভাবে কমছে। বাণিজ্যিক শহর হওয়ায় কলকারখানা, গার্মেন্টসসহ ঘনবসতি এলাকার কারণে রোদের তাপ বাড়ায় এমন ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন চিকিৎসকরা।
১০০ শয্যার সৈয়দপুর হাসপাতালে ডায়রিয়া, আমাশয় ও পানিবাহিত রোগী নিয়ে আসছেন অনেকেই। রোগীর চাপে হাসপাতালে স্থান সংকুলান হচ্ছে না।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফুল হক সোহেল জানান, খরতাপে ডায়রিয়া ও আমাশয় রোগে আক্রান্ত হয়ে রোগীরা এখানে আসছেন। রোগীদের সাধ্যমত চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে এবং প্রচুর ঔষধ মজুত রয়েছে।