আজ বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * শোকের দিনে খালেদা জিয়ার জন্মদিন পালন চলতে থাকলে বিএনপির সঙ্গে আলোচনা নয়: কাদের * মৌলভীবাজারের রাজনগরে যুদ্ধাপরাধ মামলার সাক্ষীর ওপর হামলার অভিযোগ * গাজীপুরের টঙ্গীর রাস্তায় দুইজনের লাশ; পুলিশের ধারণা, তারা গাড়িচাপায় নিহত হয়েছে * ঢাকার পান্থপথে একটি আবাসিক হোটেলে পুলিশের অভিযানে সন্দেহভাজন জঙ্গি নিহত * আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে ওই ‘জঙ্গি’সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটায়: পুলিশ * নিহত যুবক খুলনা বিএল কলেজের ছাত্র, বাড়ি ডুমুরিয়ায়; পুলিশ বলছে, সে নব্য জেএমবির সদস্য

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

তাপদাহে একদিনে হাসপাতালে ভর্তি ৪০ রোগী

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০১.০৫.২০১৬

নীলফামারীর সৈয়দপুরে প্রচণ্ড তাপদাহের কারণে বাড়ছে ডায়রিয়া ও আমাশয়সহ নানা পানিবাহিত রোগ।

শনিবার (৩০ এপ্রিল) দুপুর পর্যন্ত ৪০ জন রোগী ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে স্থানীয় ১০০ শয্যার হাসপাতালে ভর্তি হয়েছেন। গত কয়েকদিন ধরে প্রচণ্ড দাবদাহ ও রোদের প্রখরতায় লোকজন বাইরে বের হতে পারছেন না। সকালে সামান্য মেঘলা আকাশ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রখরতা বাড়ে। ফলে দুপুরের পর শহরের রাস্তায় লোকজনের আনাগোনা ব্যাপকভাবে কমছে। বাণিজ্যিক শহর হওয়ায় কলকারখানা, গার্মেন্টসসহ ঘনবসতি এলাকার কারণে রোদের তাপ বাড়ায় এমন ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন চিকিৎসকরা।
১০০ শয্যার সৈয়দপুর হাসপাতালে ডায়রিয়া, আমাশয় ও পানিবাহিত রোগী নিয়ে আসছেন অনেকেই। রোগীর চাপে হাসপাতালে স্থান সংকুলান হচ্ছে না।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফুল হক সোহেল জানান, খরতাপে ডায়রিয়া ও আমাশয় রোগে আক্রান্ত হয়ে রোগীরা এখানে আসছেন। রোগীদের সাধ্যমত চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে এবং প্রচুর ঔষধ মজুত রয়েছে।