Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

বিডিনিউজডেস্ক.কম 
তারিখঃ ০২.০৭.২০১৫
বর্তমান যুগে সময়ের সাথে তাল মিলিয়ে যেন বাড়ছে মানুষের ব্যস্ততা। পারিবারিক,ব্যক্তিগত সব জীবনের সাথে সাথে পেশাগত ঝামেলাগুলোকে এক করে যেন সমস্যার সাগরে হাবুডুবু খায় মানুষ।অতিরিক্ত এত কাজের চাপ সামলানোর জন্যে প্রয়োজন কিছু পরিকল্পনা।

আর এখন জীবনকে সহজ করে তুলতে অনেক সুবিধা রয়েছে আপনার হাতের স্মার্টফোনটিতেই। আপনার পেশাদারি জীবনকে আরো সহজ করতে পারে এমন পাঁচটি অ্যাপ্লিকেশন নিয়ে আজকের ফিচার- 

১. ট্রিপইট
অনেকেই আছেন যাঁদের চাকরি বা ব্যবসার জন্য প্রায়ই বিভিন্ন স্থানে যেতে হয়। এত ঘন ঘন অনেককে ভ্রমণে যেতে হয় যে কাজের সঠিক সমন্বয় সাধন করা কঠিন হয়ে পড়ে। এই ঝামেলা কমিয়ে দেবে ট্রিপইট অ্যাপ্লিকেশনটি। কারণ এটি আপনার ভ্রমণের সব তথ্য এক জায়গায় গুছিয়ে রাখবে। যাওয়ার টিকিট, ফিরতি টিকিট, হোটেল টিকিট, হোটেলের নাম এবং হোটেলের রুম নম্বর থেকে শুরু করে আপনার যাবতীয় গুরুত্বপূর্ণ কাগজ গুছিয়ে রাখবে এই অ্যাপ্লিকেশন। সেই সঙ্গে আপনার ট্যুর শিডিউলও তৈরি করে দেবে অ্যাপটি।

২. ওয়েজ
নতুন নতুন শহরে বিজনেস ট্রিপে গেলে কোথায় জায়গা চিনে সময়মতো পৌঁছানো মাঝে মাঝে মুশকিল হয়ে পড়ে। এই ঝক্কি থেকে মুক্তি দেবে ওয়েজ। এই অ্যাপ্লিকেশনটি আপনাকে যেমন রাস্তা চিনিয়ে দেবে, তেমনি জানাবে কোন রাস্তায় গেলে আপনি জ্যাম পাবেন না এবং সময়মতো বিজনেস মিটিংয়ে পৌঁছাতে পারবেন। এমনকি সেখানে যেতে আপনার কতক্ষণ সময় লাগতে পারে সেটাও ঠিকঠাক হিসেব করে জানিয়ে দেবে অ্যাপ্লিকেশনটি।

৩. এক্সপেনসিফাই
বিজনেস ট্যুরে গেলে বা এমনিতেও অফিসের জন্য বিল তো করতেই হয়। সবগুলো বিল আলাদা করে ফাইলে রেখে দিতে হয়। ছোট ছোট বিলের কাগজ অনেক সময় হারিয়ে যায়, তখন আর অফিস থেকে সেই বিল তোলা সম্ভব হয় না। বিল নিয়ে অফিসের এ রকম ভোগান্তিতে কমবেশি সবাই পড়েছেন। তাঁদের মুক্তি দেবে এক্সপেনসিফাই। বিলগুলোর ছবি তুলে রাখলে সেগুলোকে সাজিয়ে রাখবে এই অ্যাপ্লিকেশনটি। একই সঙ্গে আপনার মোট বিল কত হলো, সেটা সব সময় আপডেট করবে এই অ্যাপ্লিকেশনটি।

৪. জব কম্পাস
এক চাকরিতে অনেকদিন হয়ে গেল, ভাবছেন এবার পরিবর্তন দরকার। জব কম্পাস আপনাকে দেবে সেই সুবিধা। নতুন চাকরি খুঁজতে সহায়তা করবে এই অ্যাপ্লিকেশনটি। কারণ এতে রয়েছে ৫৫টি দেশের লাখ লাখ চাকরির খবর। বিভিন্ন চাকরিদাতা ওয়েবসাইটগুলো থেকে তথ্য নিয়ে এখানে জমা করা হয় যাতে চাকরিপ্রার্থীরা সহজেই নিজেদের পছন্দের চাকরি একটি অ্যাপ্লিকেশন থেকে খুঁজে রাখতে পারেন।

৫. ক্যামকার্ড
কাজের প্রয়োজনে কত মানুষের সঙ্গে দেখা হয়, তাঁদের বিজনেস কার্ডও জমিয়ে রাখতে হয়। কখন কোনো প্রয়োজনে কাউকে দরকার হলে কার্ডটির মাধ্যমেই তার খোঁজ পাওয়া যায়। কিন্তু ম্যানুয়ালি কার্ডহোল্ডারগুলোতে নির্দিষ্ট সংখ্যার বেশি কার্ড রাখা যায় না। এভাবে অনেকের টেবিলেই জমে যায় কার্ডহোল্ডারের স্তূপ। এই স্তূপ পরিষ্কার করবে ক্যামকার্ড। সব কার্ডের ইলেট্রনিক কপি জমা রাখবে এই অ্যাপ্লিকেশন। ফোনের কন্ট্যাক্টসের সঙ্গেই সংযুক্ত থাকবে অ্যাপ্লিকেশনটি। তাই নতুন কোনো কার্ড যোগ হলে কন্ট্যাক্টসেও যোগ হবে নতুন নাম ও ফোন নম্বর। এর জন্য শুধু আপনাকে বিজনেস কার্ডগুলোর ছবি তুলে রাখতে হবে।