Friday 28th of April 2017

সদ্য প্রাপ্তঃ

*** প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সৌজন্য সাক্ষাৎ * ঢাকার কামরাঙ্গীর চর থেকে অপহৃত শিশু সুমাইয়াকে ২৪ দিন পর উদ্ধার করেছে পুলিশ * চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আস্তানায় বড় ধরনের বিস্ফোরণের শব্দ, ঘটনাস্থলে বোমা নিষ্ক্রিয়কারী দল * পাবনা শহরে এক বেকারি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা * টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

সুনামগঞ্জে কৃষক হত্যায় পাঁচজনের মৃত্যুদণ্ড

বিডিনিউজডেস্ক ডেস্ক | ০৮.০৪.২০১৬

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার কৃষক আনজু মিয়া হত্যা মামলায় তিন সহোদরসহ পাঁচজনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটার দিকে জেলার অতিরিক্ত দায়রা জজ প্রণব কুমার দাস এ দণ্ডাদেশ দেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত ব্যক্তিরা হলেন—তাহিরপুর উপজেলার সুন্দর পাহাড়ী গ্রামের আবদুর রহিম, মহরম আলী ও তিন ভাই এরশাদ মিয়া, জুলহাস মিয়া ও এমরান মিয়া।

একই মামলায় ছয়জনকে খালাস দেওয়া হয়েছে। তাঁরা হলেন উপজেলার সুন্দর পাহাড়ী গ্রামের আবদুস সালাম, মধু মিয়া, আবদুল মান্নান, ইয়াকুব আলী ও কালিকাপুর গ্রামের অলিউর রহমান বাক্কি ও আবুল কাশেম।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০০৬ সালের ১৫ নভেম্বর সকাল সাড়ে নয়টার দিকে কৃষক আনজু মিয়া একই গ্রামের আবদুস সালামের বাড়িতে বসা ছিলেন। এ সময় পূর্ব শত্রুতার জের ধরে উল্লিখিত ১১ আসামি তাঁকে রাম দা দিয়ে কোপায়। কোপের একটি তাঁর মাথায় লাগলে মগজ বের হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় আনজু মিয়ার।

এ ঘটনায় নিহতের ছেলে মো. নজরুল ইসলাম বাদী হয়ে ঘটনার দিন বিকেলে তাহিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় দীর্ঘ বিচারকাজ শেষে বিকেলে রায় দেওয়া হয়।

মামলায় আসামিপক্ষে ছিলেন রুহুল আমীন ও এম এ আশরাফ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন সুহেল আহমদ ছইল মিয়া।