আজ শনিবার, ২৭ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সরিয়ে নেওয়া হল আলোচিত ভাস্কর্যটি * মধ্যরাতে ভাস্কর্য অপসারণের কাজ চলার মধ্যে সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ * ‘চাপে পড়ে’ ভাস্কর্যটি সরানোর কথা বললেন ভাস্কর মৃণাল হক; তবে কার চাপ, তা বলেননি তিনি * খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদককে গুলি চালিয়ে হত্যা, গুলিতে তার সহকারীও নিহত * সরকার বিরোধী নেতা-কর্মীদের হত্যার মিশনে, বললেন খালেদা জিয়া * মাগুরায় জেলা প্রশাসককে ঘুষ দিতে গিয়ে ৫ লাখ টাকাসহ এক ব্যক্তি গ্রেপ্তার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

২২ বছর আগের হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৯.০৫.২০১৬

হবিগঞ্জের বানিয়াচংয়ে দুই দশক আগে জিয়াউল হক নামের এক কিশোরকে হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন সোমবার দুপুরে এই রায় ঘোষণা করেন।সর্বোচ্চ সাজার আদেশ পাওয়া পাঁচ আসামি হলেন- বানিয়াচং উপজেলার টুপিয়াজুরি গ্রামের আলী হায়দার (৫০), একই গ্রামের নূর মিয়ার ছেলে আব্দুল আহাদ (৪৬), আগুয়া গ্রামের খুরশেদ আলীর ছেলে  রেনু মিয়া (৪৫), আগুয়া গ্রামের শাহিন মিয়ার ছেলে হাবিব মিয়া (৫২) ও   আগুয়া গ্রামের আব্দুর রেজ্জাকের ছেলে রঞ্জু মিয়া (৪৫)। আসামিদের মধ্যে রঞ্জু মিয়া পলাতক।

বাকি চারজনের উপস্থিতিতে আদালত রায় ঘোষণা করে। মামলার বরাত দিয়ে অতিরিক্ত পিপি আব্দুল আহাদ ফারুক জানান, জমি নিয়ে বিরোধের জেরে ১৯৯৪ সালের ১৩ মে  বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামের সিরাজুল ইসলাম ছেলে জিয়াউল হককে (১৩) হত্যা করা হয়। পরদিন পঁচাসিংদা গ্রাম থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। ওই ঘটনায় জিয়ার মা রূপচান বিবি মামলা করলে পুলিশ তদন্ত শেষে ছয় জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। তাদের মধ্যে এক আসামি বিচার চলার মধ্যেই মার যান।