আজ বুধবার, ২৪ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

সিলেটে মেডিকেল টেকনোলজিস্টদের মানববন্ধন

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৪.০৫.২০১৬

কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত, নীতিমালাবহির্ভূত মেডিকেল টেকনোলজিস্ট কোর্স পরিচালনা বন্ধ, ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নিয়োগ চালু,

তাঁদের পদমর্যাদা দশম গ্রেডে উন্নীতকরণের দাবিতে মানববন্ধন হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালে সিলেট নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিএমটিএ) আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, দেশে স্বাস্থ্য অধিদপ্তরের তত্ত্বাবধানে ১১১টি প্রতিষ্ঠান থেকে প্রতিবছর প্রায় সাড়ে সাত হাজার টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট পাস করার পরও বেকার থাকছেন অধিকাংশই। সরকার ২০০৮ সালের পর থেকে এসব পদে নিয়োগ বন্ধ করে দেওয়ায় বেকারের সংখ্যা আশঙ্কাজনক পরিমাণে দাঁড়িয়েছে। যারা অনিশ্চয়তার মাঝে দিন কাটাচ্ছেন। তাই অবিলম্বে সরকারি-বেসরকারি হাসপাতালে গ্র্যাজুয়েট, ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নিয়োগ এবং নতুন পদ চালু করার দাবি জানান তাঁরা।

তা ছাড়া কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত, নীতিমালাবহির্ভূত মেডিকেল টেকনোলজিস্ট কোর্স বন্ধ ও সরকারি চাকরিতে ডিপ্লোমা টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের পদমর্যাদা দশম গ্রেডে উন্নীত করার দাবি জানান বক্তারা। অবিলম্বে দাবি পূরণ না হলে দেশজুড়ে আরো কঠিন কর্মসূচি ঘোষণা দেওয়া হবে বলেও জানান বক্তারা।