আজ মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

সিলেটে মেডিকেল টেকনোলজিস্টদের মানববন্ধন

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৪.০৫.২০১৬

কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত, নীতিমালাবহির্ভূত মেডিকেল টেকনোলজিস্ট কোর্স পরিচালনা বন্ধ, ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নিয়োগ চালু,

তাঁদের পদমর্যাদা দশম গ্রেডে উন্নীতকরণের দাবিতে মানববন্ধন হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার সকালে সিলেট নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিএমটিএ) আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, দেশে স্বাস্থ্য অধিদপ্তরের তত্ত্বাবধানে ১১১টি প্রতিষ্ঠান থেকে প্রতিবছর প্রায় সাড়ে সাত হাজার টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট পাস করার পরও বেকার থাকছেন অধিকাংশই। সরকার ২০০৮ সালের পর থেকে এসব পদে নিয়োগ বন্ধ করে দেওয়ায় বেকারের সংখ্যা আশঙ্কাজনক পরিমাণে দাঁড়িয়েছে। যারা অনিশ্চয়তার মাঝে দিন কাটাচ্ছেন। তাই অবিলম্বে সরকারি-বেসরকারি হাসপাতালে গ্র্যাজুয়েট, ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নিয়োগ এবং নতুন পদ চালু করার দাবি জানান তাঁরা।

তা ছাড়া কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত, নীতিমালাবহির্ভূত মেডিকেল টেকনোলজিস্ট কোর্স বন্ধ ও সরকারি চাকরিতে ডিপ্লোমা টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের পদমর্যাদা দশম গ্রেডে উন্নীত করার দাবি জানান বক্তারা। অবিলম্বে দাবি পূরণ না হলে দেশজুড়ে আরো কঠিন কর্মসূচি ঘোষণা দেওয়া হবে বলেও জানান বক্তারা।